April 24, 2024, 6:55 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
তারাকান্দায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো ২১ভূমিহীণ ও গৃহহীন পরিবার

তারাকান্দায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো ২১ভূমিহীণ ও গৃহহীন পরিবার

ষ্টাফ রিপোর্টারঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ভূমিহীনদের আবাসন নিশ্চিত করার সরকারি পরিকল্পনার অংশ হিসেবে পবিত্র ঈদ-উল-ফিতরের আগে গৃহহীনদের মাঝে আরও ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর করেছেন।

বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের চতুর্থ ধাপে এসব বাড়ি হস্তান্তর করেন।

সেই ধারাবাহিকতায় ময়মনসিংহের তারাকান্দা উপজেলাসহ ৩টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩৯ হাজার ৩৬৫টি পরিবারের কাছে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো হস্তান্তর করেন। এদিন তারাকান্দা উপজেলায় ২১টি পরিবারের মাঝে জমির দলিল ও চাবি হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন এবং তারাকান্দা উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করেন।

বুধবার (২২শে মার্চ) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সকাল ৯টা থেকে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সারাদেশে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির ৩৯ হাজার ৩৬৫টি পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের সরাসরি ভিডিও প্রদর্শন শুরু হয়। আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর সভাপতিত্বে তপ্রধান অতিথি হিসাবে উপস্থিত চিলেন বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান মোঃ ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু প্রদিপ চক্রবর্তী রনু ঠাকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন, অফিসার ইনচার্জ আবুল খায়ের প্রমুখ।

এসময় অতিথিরা বিভিন্ন ইউনিয়নে নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পে ঘর প্রাপ্ত পরিবারের হাতে খাস জমি হস্তান্তরের কবুলিয়াত দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

অন্যান্যদের অন্যান্যদের মাঝে বিভিন্ন ইউনিয়ন পরিষদের সম্মানীত চেয়ারম্যানবৃন্দ, সম্মানীত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন দপ্তরের কমর্কর্তাবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

উল্ল্যেখ্য-৪র্থ পর্যায়ে তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পে ২১ জন ভূমিহীন ও গৃহহীনদের জন্য সেমিপাঁকা ঘর নির্মাণ করা হয়েছে। ২ শতাংশ জমির উপর নির্মিত বাড়িটিতে থাকছে প্রতিটি ঘরে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ছিল ২ লক্ষ ৮৪ হাজার ৫ শত টাকা।

পরে প্রধান অতিথি ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস তারাকান্দা উপজেলা পরিষদ, উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন এবং উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেল ফোয়ারা পরিদর্শন ও গাছের চারা রোপন করেন৷ এর আগে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস এবং জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান তারাকান্দা উপজেলায় পৌছলে তাদেরকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD