April 19, 2024, 1:24 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সাভারে ডিবি পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৮ জন ডাকাতকে গ্রেফতার দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
ত্রিশালের বইলর ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি পদে এগিয়ে শাহানশাহ

ত্রিশালের বইলর ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি পদে এগিয়ে শাহানশাহ

ষ্টাফ রিপোর্টারঃ
শুরু হয়েছে ত্রিশাল উপজেলার প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলনের আমেজ। দীর্ঘদিন পর ইউনিয়নগুলো সম্মেলন হওয়ার সংবাদে দলের প্রতিটি নেতাকর্মীদের মাঝে উৎসব মোখর পরিবেশ। এরই মাঝে পদ প্রত্যাশী প্রার্থীরা দলীয় নেতাকর্মী ও কাউন্সিলরদের কাছে গিয়ে দোয়া ও সমর্থন চেয়ে বেড়াচ্ছেন। সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুটি গুরুত্বপূর্ণ পদে কে আসছেন সেই অপেক্ষায় তৃর্ণমুল নেতাকর্মীরা। এরই সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। পোস্টার, ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে প্রতিটা ইউনিয়ন। উপজেলার রাজনৈতিক নেতৃবৃন্দের চোখ এখন বইলর ইউনিয়নে। এই ইউনিয়নে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কে আসছেন এই নিয়ে চলছে তুমুল আলোচনা। এরই মাঝে প্রার্থীরা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সম্মেলনে সভাপতি পদে আলোচনায় রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও সাবেক সাবেক সভাপতির পুত্র খন্দকার মশিহুর রহমান শাহানশাহ সহ আরো একাধিক প্রার্থী । তবে একাধিক এসব প্রার্থীর নাম শোনা গেলেও সবচেয়ে আলোচনায় আছেন বর্তমান চেয়ারম্যান খন্দকার মশিহুর রহমান শাহানশাহ।

মশিহুর রহমান শাহানশাহ একজন সৎ, নির্লোভ নিরহংকার ও একজন নীতিবান মানুষ। একজন কর্মীবান্ধব আওয়ামী লীগ নেতা। তার বাবা খন্দকার মোস্তাফিজুর রহমান মুকুল এই ইউনিয়নে আওয়ামী লীগের দায়িত্ব পালন করেছেন। আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক পেয়ে চেয়ারম্যান হয়েছিলেন।তিনি ৪বার নির্বাচিত হয়েছিলেন। তিনি সারাজীবনই সাধারণ মানুষের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন। পরে বাবার হাত থেকে চেয়ারম্যানের দায়িত্ব নেন পুত্র শাহানশাহ। তিনিও বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক। ছাত্রলীগের নেতৃত্বের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেছেন। পরে ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতিতে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

বইলর ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতা বলেন, বইলর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে সাবেক ছাত্র ও এবং বর্তমান চেয়ারম্যান খন্দকার মশিহুর রহমান শাহানশাহ এর বিকল্প নেই। শেখ হাসিনার নেতৃত্বে বইলর ইউনিয়ন আওয়ামী লীগ কে শক্তিশালী করতে শাহানশাহ চেয়ারম্যানের মেধা আর জনপ্রিয়তা ব্যাপক ভূমিকা রাখবে।

তিনি সভাপতি পদে দায়িত্ব পেলে বইলর ইউনিয়ন আওয়ামী লীগ আরও গতিশীল হবে। আমরা ইউনিয়নবাসী মশিহুর রহমান শাহানশাহ চেয়ারম্যান কে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দেখতে চাই।

ওয়ার্ড আওয়ামী লীগের কয়েকজন নেতা জানান, ত্যাগী ও দুঃসময়ের নেতা হিসেবে সুপরিচিত রয়েছে শাহানশাহ ভাইয়ের বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে পরিবারের ওপর একাধিকবার হামলাও হয়েছে। কঠিন সময়েও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক ভাবধারার আদর্শের মানুষ হিসেবে অটুট তিনি। ষড়যন্ত্র আর অত্যাচারকে নিত্যসঙ্গী করে রাজপথে নিজেকে সোচ্চার রেখেছেন। পরিচ্ছন্ন, বিশ্বাসী, পরিক্ষিত, নিবেদিত ও পরিশ্রমী নেতা হিসেবে সুপরিচিতি রয়েছে তার। এই নেতাকে বইলর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব দিলে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থান আরও শক্তিশালী ও সুসংগঠিত হবে বলে মনে করছেন তৃণমূলের নেতাকর্মীরা।

মশিহুর রহমান শাহানশাহ বলেন, তৃণমূলের নেতাকর্মীরা আমার পক্ষে রয়েছেন। তারা চাচ্ছেন আমাকে যেন সভাপতি হিসেবে দাঁয়িত্ব দেওয়া হয়। সেজন্যই আমি মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আমাকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হলে আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে সংগঠনকে শক্তিশালী করতে কাজ করবো।

তিনি আরও বলেন, তৃণমূল নেতা-কর্মীই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। তাই তৃণমূলের দুঃখ-দুর্দশা দূর করে দলকে তৃণমূল থেকেই শক্তিশালী করবো। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতের নৈরাজ্য প্রতিহত করতে অগ্রভাগে থেকেছি এবং আগামীতেও থাকবো। একই সাথে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার লক্ষে দলের ত্যাগী নেতাকর্মীদের সাথে নিয়ে প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথে থাকবো ইনশাআল্লাহ ।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD