April 19, 2024, 6:31 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা শাখার উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত উপজেলা নির্বাচন কেন্দ্র করে অসৎ উদ্দেশ্যে সানার নামে ফেক ফেসবুক আইডি-থানায় জিডি সাভারে ডিবি পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৮ জন ডাকাতকে গ্রেফতার দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী
ত্রিশালে পৌর মেয়র আনিছের বহিষ্কারাদেশ তুলে নেওয়ায় তৃর্ণমুল নেতা-কর্মীদের উচ্ছ্বাস

ত্রিশালে পৌর মেয়র আনিছের বহিষ্কারাদেশ তুলে নেওয়ায় তৃর্ণমুল নেতা-কর্মীদের উচ্ছ্বাস

মোঃ আরিফ রববানী ময়মনসিংহ।।
ত্রিশাল পৌরসভার তিন তিনবার বিপুল ভোটে নির্বাচিত জনপ্রিয় ও জননন্দিত সফল মেয়র ও উপজেলা যুবলীগের দুইযুগ দায়িত্বে থাকা সাবেক সভাপতি আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ এর বহিষ্কার আদেশ প্রত্যাহার করেছে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটি।তবে কিছু শর্ত মানার বাধ্যবাধকতাও দেওয়া হয়েছে বলে জানা গেছে

বহিষ্কৃতদের ক্ষমা করে দেওয়ার বিষয়ে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ক্ষমা চাওয়ার প্রায় এক বছর পর এ সিদ্ধান্ত এসেছে বলে জানা গেছে। এ সংক্রান্ত চিঠিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত ২৭ ফেব্রুয়ারি স্বাক্ষর করেন।

সেই চিঠি পাওয়ার কথা জানিয়ে ত্রিশাল পৌরসভার মেয়র আনিছুজ্জান আনিছ বলেন, “আমি মাননীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্যারের চিঠি পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। আমাকে ক্ষমা করে রাজনীতি করার সুযোগ দিয়েছেন।

সম্প্রতি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের আগে অনুষ্ঠিত জাতীয় কমিটির সভায় সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণে অব্যাহতিপ্রাপ্তদের ক্ষমা করে দেওয়ার সিদ্ধান্ত হয়।সেই সিদ্ধান্তের অংশ হিসেবে মেয়র আনিছুজ্জামান কে শর্ত সাপেক্ষে ক্ষমার আওতায় আনেন দলটি।

বহিষ্কারাদেশ প্রত্যাহারের ওই চিঠিতে বলা হয়, “শুভেচ্ছা গ্রহণ করবেন। আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য এর আগে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার/অব্যাহতি প্রদান করা হয়।

“আপনার বিরুদ্ধে আনিত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থি কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন।

অপরদিকে এ খবরে সমগ্র উপজেলায় খুশির হাওয়া বইছে।উপজেলার মুজিব আদর্শে বিশ্বাসী সকল স্তরের নেতৃবৃন্দ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করছেন এবং গণতন্ত্রের অগ্নিকন্যা, মানবতার ফেরিওয়ালা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা এমপি’ ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD