April 23, 2024, 9:31 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
বানারীপাড়ায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ।। কাজ আসছে না জনগনের

বানারীপাড়ায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ।। কাজ আসছে না জনগনের

এস মিজানুল ইসলাম, বিশেষ সংবাদদাতা: বানারীপাড়া পৌরসভার সন্ধ্যা নদীর তীরে শহর রক্ষা বাধের সড়কে আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় ব্রিজ। দুথপাশে সংযোগ রাস্তা নির্মাণ না হওয়ায় দৃস্টি নন্দন ব্রিজটি জনগনের উপকারে আসছেনা। ব্রিজটি এলজিইডির আড়াই কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে নির্মিত হয়েছে। এ্যপ্রোজসহ সংযোগ রাস্তা না হলে ব্রিজটি নির্মাণে সরকারের আড়াই কোটি টাকা অপচয়ে দাঁড়াবে।
উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, বানারীপাড়া পৌর শহরের ২ নম্বর ওয়ার্ডের সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা চরে বন্দর বাজারের ফেরী ঘাট থেকে দক্ষিণ নাজিরপুর হাই স্কুল পর্যন্ত শহর রক্ষা বাধের আদলে ব্রিজসহ রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ফেরী ঘাট থেকে কিছু অংশে প্রথমে এক কোটি ত্রিশ লাখ টাকা ব্যয়ে কার্পেটিং রাস্তা ও পরে সন্ধ্যা নদীর শাখা খালে আড়াই কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ করা হয়। দরপত্রে ব্রিজের সঙ্গে উত্তর প্রান্তে ৯০ মিটার ও দক্ষিণ প্রান্তে ১০০ মিটার সংযোগ রাস্তা নির্মাণের কথা থাকলেও শুধু ব্রিজটি নির্মাণ করা হয়েছে। ওই ব্রিজের দক্ষিণ প্রান্তে সংযোগ সড়কের ১০০ মিটারসহ মাত্র সাড়ে তিনশ মিটার রাস্তা নির্মাণ করা হলে ঐতিহ্যবাহী বানারীপাড়া বন্দর বাজারের ব্যবসা- বাণিজ্যের প্রসারতায় এলাকাবাসী এর সুফল পেত।

ব্রিজ নির্মাণকারী ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স কোহিনুর এন্টার প্রাইজের সত্ত্বাধিকারী মেহেদী হাসান বাদল জানান, সংশোধিত প্রাক্কলন অনুমোদন না হওয়ায় তিনি ব্রিজের সংযোগ রাস্তা নির্মাণ করতে পারছেন না।
এ বিষয়ে পৌর শহরের ২ নম্বর ওয়ার্ডের গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মীর সাইদুর রহমান শাহজাহান বলেন, ব্রিজের সংযোগসহ দক্ষিণ নাজিরপুর প্রাইমারী ও হাই স্কুল হয়ে মাছরং গ্রাম পর্যন্ত রাস্তা নির্মিত হলে এলাকার মানুষের জীবনমানের ইতিবাচক প্রভাব পড়বে।
বানারীপাড়া বন্দর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু বলেন. এ রাস্তাটি নির্মাণ সম্পন্ন হলে বন্দর বাজারের ক্রেতা-বিক্রেতা উভয়ে এর সুফল ভোগ করার পাশাপাশি ব্যবসা বনিজ্যের প্রসার ঘটবে।

এ ব্যাপারে বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন. বানারীপাড়া পৌর শহর রক্ষা ও বন্দর বাজারের ব্যবসা-বানিজ্যকে আরও সমৃদ্ধ করতে নদীর তীরবর্তী ব্রিজসহ রাস্তাাটি খুবই গুরুত্ব বহণ করে। বাজার কেন্দ্রীক একমুখী রাস্তাকে বহুমুখীতে রূপান্তর ও বাস-ট্রাকসহ সব ধরণের পণ্যবাহী যানবাহন নির্বিঘেœ চলাচলের জন্য রাস্তাটি খুবই জন গুরুত্ব পূর্ণ।

এ বিষয়ে বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফাতিমা আজরীন তন্বী বলেন,ব্রিজের এপ্রোচসহ জনগুরুত্বপূর্ণ রাস্তাটি নির্মানে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। বানারীপাাড়া উপজেলা চেয়ারম্যান মোঃ গোলাম ফারুক জানান , বানারীপাড়া পৌর শহর রক্ষা, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও ব্যবসা বানিজ্যের প্রসারতা লাভের জন্য নদীর তীরে শহর রক্ষা বাধেঁর আদলে তিনটি ব্রিজ সহ রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির বলেন, ব্রিজের সংযোগ রাস্তা নির্মাণ করা হয়েছে। দক্ষিণ প্রান্তে রাস্তা নির্মাণ করা না হলে ব্রিজটি কোন কাজে আসবে না এটা ঠিক। তাই ব্রিজের দুথপাশে সংযোগ রাস্তাসহ দক্ষিণ নাজিরপুর হাই স্কুল পর্যন্ত রাস্তা নির্মাণের চেষ্টা চলছে। তা ছাড়া কাজ সম্পন্নের আরো তিন মাস সময় আছে।#

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD