April 18, 2024, 12:38 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
মালদ্বীপের দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত।

মালদ্বীপের দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত।

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে ঃ- মঙ্গলবার ( ১০ জানুয়ারি) ২০২৩ সকাল ১০ঃ৩০ যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের হলরুমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়।অনুষ্ঠানে দূতাবাসের শ্রম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।
উল্লেখ্য পাকিস্তানের কারাগারে দীর্ঘদিন কারা ভোগের পর বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মুক্তি লাভ করে ১৯৭২ সালের এদিন পাকিস্তান হতে লন্ডন এবং নতুন দিল্লী হয়ে ঢাকায় প্রত্যাবর্তন করেন।বাঙালি জাতির পিতার স্বদেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়ে বাংলাদেশ বিজয়ের পূর্ণতা লাভ করে। দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধান মন্ত্রী প্রেরিত বাণী পাঠ করে শোনান যথাক্রমে বাংলাদেশ দূতাবাসের কল্যাণ সহকারী আল মামুন পাঠান ও প্রশাসনিক কর্মকর্তা মিজ শিরিন ফারজানা।
জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ দিবসটির তাৎপর্য উল্লেখ করে বাংলাদেশীদের উদ্দেশ্যে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি উল্লেখ করেন বাঙালি জাতি বিজয়ের মূল আনন্দ উদযাপন করে যখন বঙ্গবন্ধু পাকিস্তান থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি সকলকে একযোগে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর হাত কে শক্তিশালী করা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে অনুরোধ জানান।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী নাগরিকবৃন্দ ও হাইকমিশনের কর্মকর্তা- কর্মচারীবৃন্দু।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD