April 25, 2024, 11:54 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
পানছড়ির প্রত্যন্ত এলাকা থেকে জিপিএ ৫ পেয়েও,অর্থাভাবে জান্নাতুলের কলেজে ভর্তি নিয়ে অনিশ্চয়তা

পানছড়ির প্রত্যন্ত এলাকা থেকে জিপিএ ৫ পেয়েও,অর্থাভাবে জান্নাতুলের কলেজে ভর্তি নিয়ে অনিশ্চয়তা

 মিঠুন সাহা, খাগড়াছড়ি প্রতিনিধি

দীর্ঘ ১০ বছর পর পানছড়ির প্রত্যন্ত এলাকা লোগাং বাজার উচ্চ বিদ্যালয়ের ব্যবসা বিভাগ থেকে এসএসসিতে জিপিএ ৫ পায় জান্নাতুল ফেরদৌস।

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার একটি প্রত্যন্ত এলাকা লোগাং বাজার উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি ২০২২ পরীক্ষায় ব্যবসা বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েও জান্নাতুন ফেরদৌস নামের এক শিক্ষার্থীর অর্থাভাবে কলেজে ভর্তি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সে পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়ন এর বাসিন্দা দিনমজুর কাজী জাকির হোসেন এর কনিষ্ঠ কন্যা জান্নাতুল ফেরদৌস। দারিদ্র্যতায় সংসার চালাতে দীর্ঘ আট বছর ধরে চট্টগ্রামের আবুল খায়ের কোম্পানিতে শ্রমিক হিসেবে কর্মরত রয়েছেন বাবা জাকির হোসেন।

জানা যায়,মেধাবী সাদিয়া পিইসি এবং জেএসসি পরীক্ষায়ও ভালো ফলাফল করেছিলো। এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করলেও অর্থের অভাবে ভালো কলেজে ভর্তি হতে পারবে কিনা, তা নিয়ে চিন্তিত জান্নাতুল ফেরদৌস ও তার দরিদ্র বাবা-মা। অভাবের সংসারে পড়ালেখা করানোর সামর্থ্য নেই তার দিনমজুর বাবার। অথচ শত অভাবের মাঝেও জান্নাতুল ফেরদৌস বুকে লালন করছে ব্যাংকার হওয়ার স্বপ্ন।

ভালো ফলাফলের জন্য স্কুলের প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জান্নাতুল ফেরদৌস বলে, স্যাররা আমাকে অনেক সহযোগিতা করেছেন।এইছাড়াও আমার বাবা ধার দেনা করে বিভিন্ন বই কিনে দিয়েছিল এজন্য এই ফল করতে পেরেছি আমি।

জান্নাতুল ফেরদৌস এর মা জমিলা বেগম বলেন,অনেক কষ্টে আমাদের সংসার চালাতে হয়।দিন এনে দিন খাওয়ার মতো। মেয়ের পড়াশোনার টাকা দেবো কোথা থেকে, তা নিয়ে দুশ্চিন্তায় আছি। আল্লাহ জানেন, টাকার অভাবে মেয়ের ব্যাংকার হওয়ার স্বপ্ন পূরণ হবে কি না।এইছাড়া আমার আরেকটি মেয়ে ও ছেলে আছে।মেয়ে এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে পানছড়ি সরকারি কলেজ থেকে।।

পানছড়ি সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সমীর দত্ত চাকমা বলেন, মেয়েটি অত্যন্ত মেধাবী বলে জানতে পেরেছি আমরা। তাকে আমরা সহযোগিতা করবো ভর্তির ব্যাপারে।এই ক্ষেত্রে উচ্চ শিক্ষা চালিয়ে নিতে বিত্তবান ব্যক্তিরা সহযোগিতা করলে সে লেখাপড়া চালিয়ে যেতে পারবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD