April 19, 2024, 10:19 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত উপজেলা শিক্ষা কর্মকর্তার সরকারী ইউজার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের রমরমা বানিজ্য
বড়াইগ্রামে জবর দখলের বিরুদ্ধে মৎস্যজীবীদের সংবাদ সম্মেলন

বড়াইগ্রামে জবর দখলের বিরুদ্ধে মৎস্যজীবীদের সংবাদ সম্মেলন

শাহে আলম।
স্টাফ রিপোর্টার:

নাটোরের বড়াইগ্রামে সরকারী অভয় আশ্রম জবর দখলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে উপজেলার জোনাইল ইউনিয়নের বিল কৈখোলা দারিকশী মৎসজীবি ও সাধারন জনগন।
বৃহস্পতিবার (১ডিসেম্বর) বিল কৈখোলা অভয় আশ্রম এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মৎসজীবি সমিতির সভাপতি শাহ জামাল উদ্দিন (জামাল) তার লিখিত বক্তব্যে বলেন— জোনাইল ইউনিয়নের জলমহল বিল কৈখোলা দারিকুশী মৌজায়, ৫১১০ নং দাগে মোট ১৪ একর ৭৮ শতাংশ জমির মধ্যে সরকারী অভয় আশ্রম আছে। মৎস্যজীবিদের মাছ ধরার জায়গা আছে এবং একটি নার্সারি পুকুর আছে। এই জমির পূর্ব দিক দিয়ে সরকারী নদী আছে ও দক্ষিনে মৎস্যজীবিদের ধান চাষের জায়গা আছে। কিন্তু উল্লেখিত জায়গা কাগজে কলমে ভোগদখল থাকলেও মৎস্যজীবিদের বঞ্চিত করে জমি, ধানক্ষেত, অভয় আশ্রম, নার্সারির পুকুর জবর দখল করে মৎসজীবিদের বিভিন্ন ভয়—ভীতি দেখিয়ে বিতাড়িত করেছে জোনাইল ইউনায়নের ভিটা গ্রামের মোঃ নুরুদ্দি’র ছেলে শেখ ফরিদ, নজু’র ছেলে বিটন, তাজ মহুদ’র ছেলে তোফা, আগামত’র ছেলে সোলায়মান, আয়েন উদ্দিন ছেলে সিরাজুল, দরদ’র ছেলে ইউনুস, ময়েজ’র ছেলে সামাদসহ কিছু স্থানীয় প্রভাবশালী ব্যাক্তি। বর্তমানে  সরকারি খাল, অভয় আশ্রমসহ জলমহল মেশিন দিয়ে ছেঁকে মাছ নিধনের নীল নকশা করছে। মৎসজীবিরা বাধা নিষেধ করতে গেলে তারা বিভিন্ন ধরনের ভয়—ভীতি দেখিয়ে জলমহল এলাকা ত্যাগ করতে বলেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত মৎসজীবিসহ সাধারন জনগন মাননীয় প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
এ সময় বিভিন্ন প্রিন্ট ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD