মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
রাজধানী যাত্রাবাড়ী থেকে ২০ কেজি গাঁজা ও পিকআপসহ দুইজন গ্রেফতার আশুলিয়ায় মহাশ্মশান ঘাটে ৫দিন ব্যাপী শান্তিপূর্ণভাবে কীর্তন অনুষ্ঠিত পুঠিয়ার বানেশ্বরে কাপড় ব্যবসায়ীর উপর হামলা দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ৯ আ”লীগ ৫ ও স্বতন্ত্র ১ পদে বিজয়ী আগৈলঝাড়ায় বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচী উদ্বুদ্ধকরণ অনুষ্ঠিত বিএনপি নেতা শিমুল বিশ্বাস ও সালাউদ্দিন টুকুর জামিন মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গোপালগঞ্জ অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার রাজধানীর খিলগাঁও ট্রাকের ধাক্কায় নিহত ১  নাগেশ্বরীতে কর্মচারী নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগ
নড়াইলে আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা নিহার বালার মৃত্যু

নড়াইলে আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা নিহার বালার মৃত্যু

উজ্জ্বল রায়, জেলা প্রতিনধি নড়াইল জেলা থেকে:

নড়াইলে আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা নিহার বালা পরলোক গমণ করেছেন। বার্ধক্য ও অসুস্থ্যতাজণিত কারনে বুধবার (৩০ নভেম্বর) বেলা পৌনে তিনটার দিকে মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯৫ বছর। নিহার বালার জীবদ্দশায় দুটি কন্যা ও আপন ভাই দুলাল পরলোক গমণ করেন। তিনি নাতী নয়ন বৈদ্যের কাছে বসবাস করতেন।
সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু জানান, দুপুর আড়াইটার দিকে নিহারবালা বার্ধক্য ও অসুস্থ্যতাজণিত কারনে ভীষণভাবে অসুস্থ্য হয়ে পড়েন। পরে তাকে দ্রুত নড়াইল সদর হাসপাতালে নেয়া হয়। জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনধি নড়াইল জেলা থেকে জানান, নিহার বালা ছিলেন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা। চির কুমার এসএম সুলতানকে মৃত্যুর আগ পর্যন্ত দেখাশোনা করেছেন।
শিল্পী সুলতানের মৃত্যুর পরসুলতান কমপ্লেক্সের পাশেই নিহারবালাকে বসবাসের জন্য সরকারীভাবে জমি কিনে ঘর নির্মাণ করে দেয়া হয়। সেখানেই দুই মেয়েকে নিয়ে বসবাস করতেন। বেশ কয়েক বছর হলো তার দুটি মেয়ে মারা যান। এরপর নাতি নয়ন বৈদ্য নিহারবালার দেখাশোনা করতেন।
এদিকে নিহারবালার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ মানুষের মাঝে। নিহারবালার মৃত্যুতে সাংস্কৃতিকপ্রেমী ও সুলতান ভক্তদের মাঝে শোকের ছায়া নেমে আসেন। বিভিন্ন শ্রেণীপেশার মানুষ শেষ বিদায় জানাতে ছুটে যান নিহার বালার বাসায়। রাতেই নিহার বালার ভাই দুলাল চন্দ্র সাহার সমাধির পাশেই তাকে সমাহিত করা হয়। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনধি।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD