April 23, 2024, 6:42 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ নলছিটিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজে কোচিংয়ের নামে অতিরিক্ত অর্থ আদায় নড়াইল জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন এসপি মেহেদী হাসান তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ পাইকগাছায় গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার
ঈদগাঁওতে পরিমাণে কম দেওয়ার অভিযোগে জরিমানা গুনলো পেট্রোল পাম্প

ঈদগাঁওতে পরিমাণে কম দেওয়ার অভিযোগে জরিমানা গুনলো পেট্রোল পাম্প

মোঃ কাউছার উদ্দীন শরীফ ঈদগাঁও

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পেট্রোল পাম্পগুলোকে জরিমানার সঙ্গে সঙ্গে এই মালিকদেরও জবাবদিহির আওতায় আনতে হবে। কিন্তু সেগুলো কিছুই করা হয় না। এজন্য মাঠ পর্যায়ে জ্বালানি তেল নিয়ে জালিয়াতি থামছে না।

তেল বিপণনের ক্ষেত্রেও এমন কিছু করা সম্ভব হলে সাধারণ মানুষ আরও ভাল সেবা পেত বলেও মনে করছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, পেট্রোল পাম্পগুলোর তেল ক্রয় এবং বিক্রয়ের তথ্য ডিজিটাল প্রক্রিয়াতে রাখা গেলে সাধারণ মানুষকে তারা ফাঁকি দিতে পারতো না।

এউপজেলার পেট্রোল পাম্পগুলোতে পরিমাণে কম দেওয়ার অভিযোগ বেশ পুরনো। কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকারিয়ার অভিযানেই এর প্রমাণ মিললো।

বুধবার ২৩ নভেম্বর বিকালে ঈদগাঁও উপজেলার বাস স্টেশনসহ বিভিন্ন এলাকার ৫ টি পেট্রোল পাম্পে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জানা যায়, ঈদগাঁও উপজেলার খোদাই বাড়ী এলাকার রাশেদ ফিলিং স্টেশন গরু বাজার এলাকার মেসার্স করিম এন্ড ব্রাদার্স ফিলিং স্টেশন ফিলিং স্টেশনকে মোবাইল কোর্টে ওজন পরিমাণ ও মানদণ্ড আইনের সংশ্লিষ্ট ধারা লংঘনের দায়ে ১৮ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। মেসার্স আশরাফ আলী ফিলিং স্টেশন, ইমন ফিলিং স্টেশন, ফয়েজ এন্ড ব্রাদার্স ফিলিং স্টেশনকে যথাযথ মান বজায় রাখার নির্দেশনা প্রদান করা হয়।

একই দিনে উপজেলার বিভিন্ন ওয়ার্ডে ইজিপিপি+ প্রকল্প ও ঈদগাঁ ইউনিয়নের দরগাহ পাড়া গ্রামে মুজিব শত বর্ষের গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকারিয়া।

সংশ্লিষ্টরা বলছেন, পেট্রোল পাম্পে পরিমাণে কম দেওয়াসহ নানা অভিযোগে জ্বালানি বিভাগ নিয়মিত অভিযান পরিচালনার জন্য জেলা প্রশাসকদের অনুরোধ করে। উপজেলা প্রশাসন থেকে পেট্রোল পাম্পে মাঝে-মাঝে অভিযান পরিচালনা করা হলে বড় রকমের অভিযোগের প্রমাণ পাওয়া যায়।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে পাম্পগুলোতে যাতে পরিমাপে কম না দেয়, সে বিষয়ে আমরা বার বার সতর্ক করা হয় জানিয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকারিয়া বলেন, মোবাইল কোর্টে ওজন পরিমাণ ও মানদণ্ড আইনের সংশ্লিষ্ট ধারা লংঘনের দায়ে দুটি ফিলিং স্টেশনে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।এবং তিনটি কে সতর্ক করা হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD