April 16, 2024, 9:12 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
শার্শার পল্লীতে পুকুরে ডুবে বাক প্রতিবন্ধি এক যুবতীর মৃত্যু বাবুগঞ্জে অষ্টমী তিথী উদযাপন করতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু উজিরপুরে অস্ত্রের মুখে জিম্মি করে ব্রাক ম্যানেজারের বাসায় দুর্ধর্ষ ডাকাতি রাংগামাটিতে সাংগ্রাই জল উৎসবে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ত্রিশালে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুস্থ, অসহায় পরিবারকে ঢেউটিন ও চেক বিতরণ নাগেশ্বরীতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছে জুয়ার আসর মুন্সীগঞ্জে বাংলাদেশ সমাচার মু্ন্সীগঞ্জ প্রতিনিধি ছেলে না ফেরার দেশে চলে গেলেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব এর পিতার দাফন সম্পন্ন নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন
কালাইয়ে বিশ্ব শিশু দিবসে শিক্ষার্থীরা পেলো নানা ধরণের উপকরণ

কালাইয়ে বিশ্ব শিশু দিবসে শিক্ষার্থীরা পেলো নানা ধরণের উপকরণ

এস এম মিলন জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ

শিশুশ্রম নিরসন করতে এবং শিশুদের অধিকার নিশ্চিত করতে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব শিশু দিবস পালন করা হয়েছে।

রোববার (২০ নভেম্বর) বিকেলে জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়ী বাখড়া গ্রামে ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৩৪৬ জন শিশু কিশোরদের অংশগ্রহনে দিবসটি উদযাপন করে গুড নেইবারস বাংলাদেশ কালাই সিডিপি নামে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা।

এ উপলক্ষে এক আলোচনা সভায় সংস্থাটির ম্যানেজার শারমিন নাসরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবানা আক্তার, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান ও মোলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাপলা বেগম।

শেষে ‘গিফট ক্যাম্পেইন-২০২২’ শিরোনামে একটি অনুষ্ঠানের মাধ্যমে এলাকার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৩৪৬ জন শিশু কিশোরদের মাঝে ১০টি করে খাতা-কলম, ১টি করে জাগ, ১টি মগ ও ১ কেজি করে মশুড় ডাল উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

সংস্থার সহকারী ম্যানেজার জাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আমিন্ত্রত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, এখানে উপস্থিত সকল শিক্ষার্থীই তোমরা ভাগ্যবান। কারণ, আমরা যখন পড়াশোনা করেছি, তখন কোন সংস্থা থেকে এই ধরণের সুযোগ সুবিধা পাইনি। তোমরা এই সংস্থা থেকে সব ধরণের শিক্ষা উপকরণসহ সুষম খাদ্য পাচ্ছো বিনামূল্যে। তাই তোমাদের উচিৎ মনোযোগ সহকারে লেখাপড়া চালিয়ে যাওয়া এবং মোবাইল আসক্তি থেকে দূরে থেকে যে কোন মূল্যে বাল্য বিবাহ প্রতিরোধ করতে হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD