March 28, 2024, 10:23 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
২১নং ওয়ার্ডকে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্ন এলাকা গড়তে কাউন্সিলরের অভিযান সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারকে বিদায় সংবর্ধনা লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযান নড়াইলে দুইজন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার পাইকগাছায় ১ কেজি গাঁজা সহ গ্রেফতার-১ ধামইরহাটে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও হুইল চেয়ার বিতরণ অবশেষে সংস্কার করা হলো বরইতলা-মোজামনগর খেয়াঘাট মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও গাছের চারা রোপন কালীগঞ্জে উঠান বৈঠকে চারা, বীজ,পুষ্টি প্লেট বিতরণ সাভারে হত্যা মামলার আসামী পিনিক রাব্বী গ্রুপের অন্যতম সদস্য রাজিব গ্রেফতার
সাংবাদিকদের উপর হুমকি-নির্যাতন ও মিথ্যা মামলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না

সাংবাদিকদের উপর হুমকি-নির্যাতন ও মিথ্যা মামলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

বন্দর নগরীর চট্টগ্রামের বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালন কারীদের জেষ্ট্য সাংবাদিকদের এক আলোচনা সভা গত ১৬ নভেম্বর, সকাল ১১টায় সি ইপিজেডস্থ একটি রেস্তোরেন্টে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত সাংবাদিকরা তাদের মতামত জানিয়ে বলেন, প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্বপালন কালে অনৈতিক অপবাদ ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি-নির্যাতনের প্রতিবাদসহ মহান পেশাকে কলঙ্গ লেপন করে যারা সংবাদ পরিবেশন করছেন তাদের কে ভবিষ্যতে সর্তক ও যত্নবান হবার জোর দাবি জানিয়েছেন ।

এছাড়া প্রকৃত স্বচ্ছ তথ্য ও ঘটনা না জেনে সংবাদ প্রকাশ অত্যন্ত দুঃখ জনক এবং শিষ্টাচারের বর্হিপ্রকাশ। তাই, আগামীতে বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালনকারীদের উপর মিথ্যাচার সংবাদ প্রকাশ ও বিভিন্ন দপ্তরে প্রেরণকৃত পত্র প্রত্যাহার করতে জোর দাবি জানান।

দৈনিক সোনালী খবর পত্রিকার বিশেষ প্রতিবেদক ও দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকার ব্যবস্হপনা পরিচালক মো:খলিলুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন ক্রাইম বিডির উপদেষ্টা পরিচালক শিক্ষক এম. নজরুল ইসলাম খান, দৈনিক আলোকিত দেশ পত্রিকার প্রধান সম্পাদক ও বিএমএসএফ”র চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কেএম রুবেল, দৈনিক মানব সময়ের সম্পাদক এম. মোসলেহ উদ্দিন বাহার, দৈনিক আজকালের দর্পণের সম্পাদক ও প্রকাশক জীবন কৃষ্ঞ দেবনাথ, চিটাগং ডেইলী ডটকমের সিনিয়র রিপোটার ও জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রিয় সদস্য মুঃবাবুল হোসেন বাবলা,
দৈনিক সময়ের কন্ঠ পত্রিকার বিভাগীয় ব্যুরো প্রধান ও ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য মোঃ শহিদুল ইসলাম, দৈনিক আলোকিত দেশ পত্রিকার স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বি এম এস এফ”র বন্দর জোন কমিটির সাধারণ সম্পাদক শেখ আহমেদ সাকিল, দৈনিক সরেজমিন বার্তার স্টাফ রিপোর্টার ও ঢাকা প্রেসক্লাবের স্থায়ী সদস্য মোঃ রিয়াজ উদ্দিন,দৈনিক সোনালী খবর পত্রিকার ইপিজেড থানা প্রতিনিধি, মোঃ ওমর ফারুক, মোঃ মোস্তাফিজুর রহমান, দৈনিক অপরাধ অনুসন্ধান এর পরিচালক মোঃ জুয়েল মাঝিসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রিপোটার, ফটো সাংবাদিক ও টিভি ক্যামরা সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় উপস্থিত সাংবাদিক বৃন্দ চট্টগ্রামের বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালনকারীরা ঐক্যবদ্ধ ভাবে স্ব-স্ব পেশা স্বচ্ছ ভাবে পালন করবে বলে অঙ্গীকার করেন এবংসাংবাদিকদের উপর কেউ মিথ্যাচার ও হুমকি-নির্যাতন করলে ছাড় পাবেন না বলে হুশিয়ারী প্রকাশ করেছেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD