April 25, 2024, 3:36 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
শিশু হত্যা মামলায় জয়পুরহাটে ১৪ বছর পর ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

শিশু হত্যা মামলায় জয়পুরহাটে ১৪ বছর পর ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ রিপোর্টারঃ- নিরেন দাস

জয়পুরহাটের ক্ষেতলালে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে শিশু হত্যা মামলায় প্রায় ১৪ বছর পর ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন বিজ্ঞ আদালত। এছাড়া সশ্রম কারাদন্ড প্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। সোমবার (১৪ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূরুল ইসলাম এ রায় প্রদান করেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার ক্ষেতলাল পৌর এলাকার সূর্যবান গ্রামের মৃত.মোবারক মন্ডলের ছেলে বাবলু মন্ডল,একই গ্রামের মৃত.ইংরাজ মন্ডলের ছেলে আমিনুল ইসলাম ওরফে লালু,মৃত.আঃ কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিতা মিয়ার ছেলে কাজল।

মামলার বিবরণে জানা যায়, ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের ওবাইদুর রহমান গত ২০০৮ সালের ৩ মে সকাল ৮ টায় রাজমিস্ত্রী কাজের সন্ধানে এলাকার বাহিরে যান এবং শিশুটির মা শিরিনা আক্তার ঝিয়ের কাজ করার জন্য ক্ষেতলালের জাকস অফিসে যান। প্রতিদিনের ন্যায় ওবাইদুর রহমানের শ্বাশুড়ীর কাছে তার ৮ বছরের পুত্র সন্তান শিশু তানভীর ও ১০ বছরের মেয়ে হাবিবাকে রেখে যান। ওই দিন সন্ধ্যা ৭ টায় ওবাইদুর ও তার স্ত্রী কাজ শেষে বাড়িতে ফিরে দেখে তার শিশু পুত্র তানভীর বাড়িতে নেই। সে সময় শিশুর বাবা-মা ও আত্মীয় স্বজনরা চারদিকে খোঁজাখুজি করে শিশুটির কোন সন্ধান পেলেও। এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে ৭ টার সময় ওবাইদুর রহমান এর বাড়ির পশ্চিম পার্শে জনৈক আনিছুর রহমানের পুকুরে পানিতে শিশু তানভীরের মরদেহটি স্থানীয়রা দেখতে পায় এবং তাদের সহযোগিতায় পুকুর থেকে শিশু তানভীরের মরদেহটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসলে এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে।

এলাকাবাসী ও নিহত শিশুর পরিবার জাতীয় দৈনিক যায়যায়কাল কে জানান,কারাদণ্ড প্রাপ্তদের সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের চলে আসছিলো। তারা পূর্বপরিকল্পিত ভাবে ওবাইদুর রহমান এর পরিবারকে অপূরনীয় ক্ষতি করার উদ্দেশ্যে তার পুত্র সন্তান শিশু নৃশংসভাবে গলা টিপে হত্যা করে পুকুরে ফেলা হয়। ঘটনার রাতে আসামিরা বাদীর বাড়ির আশেপাশে ঘুরা ফিরা করতে দেখে। এই ব্যাপারে শিশুটির বাবা ওবাইদুর রহমান বাদী হয়ে ঘটনারদিন রাতে ক্ষেতলাল থানায় আসামীদের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীতে ক্ষেতলাল থানার তদন্তকারী কর্মকর্তা এসআই সিদ্দিকুর রহমান মামলাটি আমলে নিয়ে তদন্ত করে গত ১২/০৮/২০০৮-ইং সালে তারিখে আসামীদের বিরুদ্ধে অত্র মামলায় অভিযোগ পত্র দাখিল করেন।

ওই মামলায় ১০ জন সাক্ষীর মধ্যে ৯ জন সাক্ষীকে রাষ্ট্রপক্ষ থেকে প্রদান করা হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন,এ্যাড.নৃপেন্দ্রনাথ মন্ডল-পিপি ও এ্যাড.গকুল চন্দ্র মন্ডল-এপিপি। আসামী পক্ষ থেকে মামলা পরিচালনা করেন এ্যাড.এ, ই, এম খলিলুর রহমান,এ্যাড.মোস্তাফিজুর রহমান ও এ্যাড.আহসান হাবীব চপল প্রমুখ।

এবিষয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী এ্যাড.নৃপেন্দ্রনাথ মণ্ডল-পিপি,মঙ্গলবার সকালে জাতীয় দৈনিক যায়যায়কাল কে ৪ জন আসামীর যাবজ্জীবন কারাদণ্ডের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD