April 18, 2024, 11:28 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
জনগণের জানমালের হেফাজত-নিরাপত্ত্বায় কঠোর অবস্থানে কোতোয়ালি পুলিশ- ওসি শাহ কামাল আকন্দ

জনগণের জানমালের হেফাজত-নিরাপত্ত্বায় কঠোর অবস্থানে কোতোয়ালি পুলিশ- ওসি শাহ কামাল আকন্দ

আরিফ রববানী ময়মনসিংহ।।
মাদক, জুয়া ও গরু চুরি প্রতিরোধে সামাজিক গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রমকে আরও জোরদার করার প্রত্যয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশের আয়োজনে উপজেলার বিভিন্ন হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে স্থানীয় ব্যবসায়ী, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ , শিক্ষক, ছাত্র সহ সর্বস্তরের মানুষের সাথে মত বিনিময় কার্যক্রম অব্যাহত রেখেছেন ওসি শাহ কামাল আকন্দ।মতবিনিময়ের পাশাপাশি মাদক,জুয়া, গরু চুরি প্রতিরোধে গঠন করা হচ্ছে এলাকা ভিত্তিক কমিটি।

ইতিমধ্যেই কোতোয়ালী মডেল থানার আওতাধীন সদর উপজেলার পরানগঞ্জ, অষ্টধার,কুষ্টিয়া খাগডহর,ঘাগড়া,ভাবখালী,সিরতা,বোররচরসহ সবকটি ইউনিয়নের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মাঝে প্রশংসা কুড়িয়েছে পুলিশের এ বিট পুলিশং কার্যক্রম । প্রায় প্রতি রাতেই আইনশৃঙ্খলা উন্নয়নের স্বার্থে রন পাহারায় নিয়োজিত রয়েছেন ওসি শাহ কামাল আকন্দ । বিট পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে প্রতিটি ইউনিয়নে গ্রাম পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবকদের দিয়ে রাত্রিকালীন পাহারার ব্যবস্থা করা হয়েছে।

সেমবার (১৪নভেম্বর) সন্ধ্যায় ৩১ নং ওয়ার্ডের সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অত্র এলাকায় চুরি,জুয়া প্রতিরোধে এবং মাদক বিরোধী বিট পুলিশিং সভায় এসব তথ্য জানান ওসি শাহ কামাল আকন্দ

তিনি বলেন- জনগণের জানমালের হেফাজত ও নিরাপত্ত্বায় গ্রাম পুলিশের সাথে এই কমিটির সদস্যরা রাত জেগে পাহারায় নিয়োজিত থাকতে হবে। আমি নিজেও প্রতি রাতেই বিভিন্ন এলাকায় পাহারায় নিয়োজিত থাকি। ৩১নং ওয়ার্ড কাউন্সিলর জামাল হোসেন বলেন, পুলিশের এ ধরনের উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হচ্ছে। বিশেষ করে গত ১বছরে ওসি শাহ কামাল আকন্দের শ্রম ও নজরদারিতে স্থানীয় আইনশৃঙ্খলা উন্নয়নে নতুন চমক সৃষ্টি করেছে।মাদক,জুয়া,ইভটিজিং ও চুরি প্রতিরোধে এ ধরনের কমিটি গঠন করা হলে অনেকাংশে কমে যাবে এসব অপরাধ। তিনি বলেন,পুলিশের পক্ষ থেকে আমাদের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে, আমরাও অপরাধ নির্মূলে পুলিশকে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ বলেন,ময়মনসিংহ জেলা পুলিশ সুপার স্যার এর নির্দেশে ও স্যারের নেতৃত্বে আমরা অপরাধ নির্মূলে সর্বদাই নিয়োজিত রয়েছি। বিট পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে প্রতিটি বিটের দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা প্রতিনিয়ত বিট ভিজিটের পাশাপাশি জনসাধারণের সাথে মতবিনিময় কার্যক্রম অব্যাহত রাখছি।

তিনি বলেন-কোতোয়ালী মডেল থানা এলাকার মানুষ আইনের প্রতি খুবই শ্রদ্ধাশীল, মাদক ও জুয়া প্রতিরোধে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। পুলিশের পক্ষ থেকে আমরা ইতিমধ্যেই উপজেলার বিভিন্ন হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে উঠান বৈঠক কার্যক্রম শুরু করেছি। মাদক ও জুয়ার বিরুদ্ধে পুলিশ তৎপর রয়েছে । তিনি আরোও বলেন, মাদক ব্যবসায়ী ও জুয়াড়িরা যতই প্রভাবশালী হোক না কেন তাদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না।পুলিশ তাদের শক্ত হাতে দমন করবে। মাদক ব্যবসায়ীদের নাম জুয়ার স্পটের তথ্য দিয়ে কেউ সহযোগিতা করলে অবশ্যই তার নাম গোপন রাখা হবে। প্রয়োজনে তাকে পুরস্কৃত করা হবে। আমরা অত্র উপজেলায় মাদক,জুয়া, চুরি প্রতিরোধে বিভিন্ন ধরনের কার্যক্রম হাতে নিয়েছি। রাতের বেলায় প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট কার্যক্রম হাতে নেয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি এ কার্যক্রমে আমাদের সহযোগিতা করবে স্বেচ্ছাসেবক বাহিনী। উক্ত আইনশৃঙ্খলা সভায় সংশ্লিষ্ট বিট অফিসার এসআই আনোয়ার(২) সহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও শিক্ষক,গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD