April 19, 2024, 10:18 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত উপজেলা শিক্ষা কর্মকর্তার সরকারী ইউজার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের রমরমা বানিজ্য
মুরাদনগরে গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মুরাদনগরে গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃতরিকুল ইসলাম তরুন(কুমিল্লা) প্রতিনিধি :
কুমিল্লার মুরাদনগর উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ চলছে। রোববার (১৩ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলার জাহাপুর ইউনিয়ন পরিষদের হল রুমে দিনের এই প্রশিক্ষণ শুরু হয়। এতে গ্রাম পর্যায়ের শিক্ষিত স্বেচ্ছাসেবী ৬৪ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহন করেন। শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন ও নিরাপত্তায় সর্বত্র আমরা এই প্রতিপাদ্যকে সামনে রেখে গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন আনসার ভিডিপি মৌলিক প্রশিক্ষন-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুজ দেবনাথ জানান, এই প্রশিক্ষণের মাধ্যমে গ্রাম প্রতিরক্ষা দলের সদস্য-সদস্যাগণ ভিডিপি সংগঠন সম্পর্কে ধারনা লাভ করবে এবং ভিডিপি প্লা্টুনের সদস্য হিসেবে দায়িত্ব অন্তর্ভূক্ত হবে। সংশ্লিষ্ট গ্রামের ৩২ জন পুরুষ এবং ৩২ জন মহিলার সমন্বয়ে গঠিত দু’টি প্লাটুনকে বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হয়। ১০ কর্ম দিবসের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও ভাতা প্রদান করা হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুরাদনগর থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার। উক্ত অনুষ্ঠানে কিশোর গ্যাং, মাদকদ্রব্য, ইভটিজিং, বাল্যবিবাহ বিরোধী বিষয়সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।

অন‍্যানদের মাঝে আরোও উপস্থিত ছিলেন, মুরাদনগর থানার সেকেন্ড অফিসার আবু হেনা মোস্তফা রেজা, উপজেলা প্রশিক্ষক আবু সাঈদ মিয়া, ইউনিয়ন আনসার কমান্ডার গোলাম মোস্তফা, আক্তার হোসেন প্রমূখ।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD