April 19, 2024, 12:17 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সাভারে ডিবি পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৮ জন ডাকাতকে গ্রেফতার দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
মহেশপুরের খালিশপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের দন্ধ-১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের অভিযোগ।

মহেশপুরের খালিশপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের দন্ধ-১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের অভিযোগ।

শহিদুল ইসলাম।
মহেশপুর ঝিনাইদহ সংবাদদাতাঃ-
ঝিনাইদহের মহেশপুর উপজেলার ১নং এস’বি’কে ইউপির হাট খালিশপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বিশ্বাস পাড়ার মৃত মান্দার বকস্ এর ছেলে মোঃ আব্দুল মোতালেব ও একই গ্রামের কাজী পাড়ার মোঃ মনজের কাজী, মালেক কাজী, মোঃ আব্দুল খালেক কাজী, আমিরুল কাজী, আনারুল কাজী, ইনছাদুল কাজী গং দয়ের বিরুদ্ধে আদালতের নির্দেশনা ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের অভিযোগ উঠেছে।
অভিযোগ সুত্রে জানা গেছে মহেশপুর থানার অন্তর্গত ১৩৭ নং হাট খালিশপুর মৌজার ১৯২ নং আর’এস খতিয়ানের সাবেক দাগ ৭১৬ ও হালদাগ নং ৬৮৪ এর ৯৩.৫০ শতক জমির মধ্যে উত্তর পার্শের ১৪ শতক নালিশি জমি জবর দখলের অভিযোগে ঝিনাইদহ ফৌজদারী আদালতে মামলা দায়ের করেছেন মোঃ আব্দুল মোতালেব মিয়া।
তিনি আরো জানান-পৈতৃক ও ক্রয় সূত্রে প্রাপ্ত হইয়া তফসিল বর্নিত জমিতে ফলজ গাছ রোপন করিয়া দীর্ঘদিন ধরে পরিচর্যা করে আসছি। আমার তফসিল বর্নিত ৯৩.৫০শতক জমির মধ্যে উল্লেখিত বিবাদীগন তাহাদের নামে ক্রয় ও রেকর্ডিও সুত্রে জমির মালিক দাবী করে উত্তর পার্শের ১৪ শতক জমির লাগানো গাছ জোর পুর্বক কেটে ফসলের ক্ষতি সাধন করে জমিটি দখল করে নিয়েছে এতে আমার প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। বিবাদীগন দলিল অনুযায়ী ৬ দাগে জমি ক্রয় করেছে।
উক্ত ১৪শতক নালিশি জমিতে গত ২৭-৯-২০২২ ইং তাং- আদালতের নির্দেশ অনুযায়ী ১৪৪ ধারা জারি থাকা সত্তেও বিবাদীগন জমিটি দখল করায় ৯৯৯ তে ফোন করলে মহেশপুর থানা পুলিশ ঘটনাস্থল আসে এবং উভয় পক্ষকে পরিস্থিতি শান্ত রাখার নির্দেশ প্রদান করেন।
বিষয়টি নিয়ে উভয় পক্ষের মাঝে উক্তেজনা বিরাজ করায় আব্দুল মোতালেব মিয়া আবারও আদালতে স্বরণাপুর্ন হয়ে উক্ত নালিশি জমির উপর ১৮৮ ধারা জারি করেছেন।

অপর দিকে বিবাদী পক্ষের মোঃ আনারুল কাজী জানান-উপরে উল্লেখিত ৯৩.৫০শতক জমির মধ্যে ক্রয়সূত্রে আমাদের নামে ১৪শতক জমির দলিল এবং হাল রেকর্ডের কাগজ পত্র রয়েছে, উক্ত জমির দলিল ও রেকর্ড অনুযায়ী আমরা ঐ অংশে ১৪শতক জমির মালিক, সেই সুত্রে আমরা ভোগ দখল করেছি।

বর্তমানে বিরোধপুর্ন জমিটি নিয়ে দু’পক্ষের মামলা আদালতে চলমান থাকলেও উভয়পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এলাকা ও গ্রাম বাসী জানান দ্রত সমাধান না হলে যে কোনো মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটতে পারে।
এবিষয়ে দু’পক্ষই সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইন প্রশাসনের নিকট সঠিক বিচার কামনা করছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD