April 24, 2024, 9:22 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
মাদক,চুরি,ডাকাতি, জুয়া প্রতিরোধে এলাকার সচেতন মহলেরও দায়িত্ব রয়েছে- ওসি শাহ কামাল আকন্দ

মাদক,চুরি,ডাকাতি, জুয়া প্রতিরোধে এলাকার সচেতন মহলেরও দায়িত্ব রয়েছে- ওসি শাহ কামাল আকন্দ

ষ্টাফ রিপোর্টারঃ
মজিজ বর্ষের পুলিশ নীতি-জনসেবা আর সম্পৃতি এই প্রতিপাদ্য বাস্তবায়নের লক্ষে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার পুলিশ। এই ধারাকে অব্যাহত রেখে আসন্ন শীতে সমাজের মাদক,ছিনতাই, চুড়ি,ডাকাতিসহ বিভিন্ন অপরাধ নির্মুলের লক্ষে পুলিশ জনতা এক হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে কোতোয়ালি মডেল থানার আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫নভেম্বর) সন্ধ্যায় কোতোয়ালি মডেল থানা এলাকার ৬নং চর ঈশ্বরদিয়া ইউনিয়নের চর বড় ভিলা নামক গ্রামে এই ওপেন হাউজ ডে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ -এর সভাপতিত্বে অনুষ্ঠানে -মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোর্শেদুল আলম জাহাঙ্গীর,চর ঈশ্বরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মোস্তফা সেলিম,আওয়ামী লীগ নেতা মোক্তার হোসেনসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক,কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা বক্তব্য রাখেন।

কোতোয়ালি মডেল থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতির সমাপনী বক্তব্যে ওসি শাহ কামাল আকন্দ বলেন, পুলিশ জনগণের বন্ধু, শত্রু নয়, পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করুণ, পুলিশ জনগণের সেবক হয়ে সব সময় পাশে থেকে কাজ করছে, পুলিশের পাশাপাশি সাধারণ জনগণেরও দায়িত্ব মাদক, ইভ টিজিং ও সমাজবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে রুখে দাঁড়ানো, তিনি আরো বলেন, মাদকের সঙ্গে কোনো আপস নেই, এসময় মাদক বিক্রেতা ও সেবনকারীসহ যেকোনো অপরাধীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানান ওসি।

ওসি শাহ কামাল আকন্দ বলেন- আসন্ন শীতে যখন মানুষের ঘর থেকে বের হওয়া কষ্টকর হবে তখন এসুযোগ কাজে লাগাবে চুর,ডাকাতরা, এসুযোগ যেন তারা না পায় সেজন্য এ বছর বিকল্প উপায় বের করেছে কোতোয়ালি মডেল থানার পুলিশ। জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভূঞা এর পরিকল্পনায় ‘পুলিশ-জনতার যৌথ পাহারা কার্যক্রম’ নামে ডাকাতি প্রতিরোধে একটি উদ্যোগ নেয়া হয়েছে। এ তথ্য জানিয়ে ওসি শাহ কামাল আকন্দ বলেন, চুরি- ডাকাতি মেনে নেয়া যাবে না।চুরি- ডাকাতি প্রতিরোধে পুলিশ সুপার স্যার সাধারণ জনগণকে পুলিশের সাথে সম্পৃক্ত করে একটি পরিকল্পনা গ্রহণ করেছেন যেন কোনোভাবেই শীতের সুযোগে চুরি ডাকাতি না হয়। সেটি হচ্ছে ‘পুলিশ-জনতা যৌথ পাহারা’।

ওসি জানান-আসন্ন শীত মৌসুমে চুরি রোধকল্পে প্রতিটি এলাকায় কমিউনিটি পুলিশিং মাধ্যমে পাহারা ব্যবস্থার করতে হবে, এছাড়া মাদক জুয়া প্রতিরোধে এলাকার শিক্ষক জনপ্রতিনিধি গ্রাম পুলিশ বিভিন্ন পেশাজীবী সচেতন মহলেরও দায়িত্ব রয়েছে।

এ ছাড়া অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, কমিউনিটি পুলিশিং ও স্থানীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD