April 19, 2024, 12:10 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
জয়পুরহাটে আ.লীগের পকেট কমিটি গঠণের অভিযোগ

জয়পুরহাটে আ.লীগের পকেট কমিটি গঠণের অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ- নিরেন দাস

জয়পুরহাটে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর ৮ জন, পুলিশসহ আইন শৃংঙ্খলা বাহিনী ২০ জন।

এমনই পরিবেশে বুধবার (১৯ অক্টোবর) দুপুরে সদর উপজেলার দাদরা জন্তিগ্রাম উচ্চ বিদ্যালয়ের একটি হলরুমে ০৮ নং জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের পকেট কমিটি গঠণের অভিযোগ তুলেছেন তৃণমূলের নেতাকর্মী ও কাউন্সিলরা। সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা কমিটির উপর দায় দিয়ে সম্মেলনস্থল থেকে চলে যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক।

আগামী ২৩ অক্টোবর জয়পুরহাট সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা। দলীও অভ্যন্তরিন কন্দোলে উপজেলা আওয়ামী লীগের একটি গ্রুপ তরিঘরি করে তাদের স্বার্থ সিদ্ধির জন্য ০৮নং জামালপুর ইউনিয়নের অন্যান্য নেতাকর্মীকে না জানিয়ে এ সম্মেলনের মাধ্যমে ইউনিয় পকেট কমিটি গঠণ করা হচ্ছে এমন অভিযোগ স্থানীয় নেতাকর্মী ও কাউন্সিলরদের।

এই ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ১৯ জন করে ১৭১, কোয়াবশন ১৫ ও ইউনিয়ন কমিটির ৬৫ জন মিলে মোট ২৫১ জন কাউন্সিলরদের মধ্যে সম্মেলনে উপস্থিত ছিলেন মাত্র ৮ জন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মিঠু বলেন, সম্মেলনে ৮ জন কাউন্সিলর, পুলিশ, সাংবাদিক সহ মোট ৩০ জনের মতো উপস্থিত ছিল। গঠণতন্ত্র অনুযায়ী এ সম্মেলন হয়নি।

সম্মেলনে কাউন্সিলরদের উপস্থিতির বিষয়ে জানতে চাইলে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম বলেন, কেন্দ্রীয় নির্দেশনায় জেলা আওয়ামী লীগের নির্দেশক্রমে আমরা সম্মেলন করছি বলে সভাপতি গোলাম মোস্তফাকে সঙ্গে নিয়ে সম্মেলনস্থল থেকে চলে যান।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস, এম সোলায়মান আলী বলেন, আমি সম্মেলনে গিয়েছিলাম। সেখানে কাউন্সিলদের উপস্থিতি খুবই কম। গঠণতন্ত্র অনুযায়ী এ সম্মেলন হয়নি। ২৫১ জন কাউন্সিলরদের মধ্যে তিন ভাগের এক ভাগ অর্থাৎ ৮৪ জন কাউন্সিলর উপস্থিত থাকতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্মেলনটির প্রধান অতিথি আরিফুর রহমান রকেট এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সম্মেলন হয়েছে কিনা খবর পাই নাই, কাজে ব্যাস্ত ছিলাম জানিনা।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের সভাপতি, স্থানীয় সংসদ সদস্য, জেলা কমিটির সকল সহ-সভাপতি ও সাধারন সম্পাদকের নাম সম্মেলনের ব্যানারে থাকলেও জেলা কমিটির একজন সহ-সভাপতি ছাড়া কেউ উপস্থিত ছিলেন না।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD