April 24, 2024, 8:35 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
রাঙ্গাবালীতে বিদায় অনুষ্ঠানের নামে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায়

রাঙ্গাবালীতে বিদায় অনুষ্ঠানের নামে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায়

রফিকুল ইসলাম, রাঙ্গাবালী পটুয়াখালী,
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বড়বাইশদিয়া ইউনিয়নের বড়বাইশদিয়া এ হাকিম মাধ্যমিক বিদ‍্যালয় শিক্ষার্থীদের কাছ থেকে শিক্ষক বিদায় অনুষ্ঠানের নামে অতিরিক্ত চাদা আদায়ের অভিযোগ ওঠেছে।

জানাযায় মো: জয়নাল আবেদীন সহকারী শিক্ষক তার বিদায় অনুষ্ঠানের জন্য ৬ ষ্ঠ থেকে ৮ষ্ঠম শ্রেণি পর্যন্ত ১৫০ টাকা এবং ৯বম শ্রেণি থেকে ১০ ম শ্রেণি পর্যন্ত সকল ছাত্র /ছাত্রীর কাচ থেকে ২০০ টাকা করে চাদা আদায় করা হচ্ছে। ঐ বিদ‍্যালয় মোট ছাত্র /ছাত্রী সংখ্যা ৩০৯ জন। তাদের হিসাব মতে সকল ছাত্র /ছাত্রীর কাচ থেকে মোট আদায় হয় ৫০০০০(পঞ্চাশ হাজার) টাকা। আর এই দুর্দিনে ছেলে মেয়েরা তাদের অভিভাবকের কাছ থেকে আনছেন এই টাকা।

বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মো: মাহতাব হোসাইন বলেন, জয়নাল স‍্যারের বিদায় অনুষ্ঠানের জন‍্য ছাত্র/ ছাত্রীরা টাকা উঠিয়ে আমাদের কাছে দিচ্ছেন, এই টাকা তার বিদায় অনুষ্ঠানের জন্য খরচ করা হবে।

সহকারী শিক্ষক মো: সামচুল হুদা বলেন শিক্ষক বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থীরা টাকা দেওয়ার জন‍্য প্রস্তাব দিয়েছে এবং শিক্ষার্থীরা নিজেরাই টাকা উত্তালন করে আমাদের কে দিচ্ছে। এখানে আমাদের বেক্তি গতো কোন চাহিদা নাই ।

তবে নাম প্রকাশে অন ইচছুক ক-একজন শিক্ষার্থী বলেন আমাদের কাছ থেকে স‍্যারেরা জোরকরে টাকা নিচ্ছেন টকা না দিলে ইস্কুলে আসতে নিসেদ করেছেন। জয়নাল স‍্যারের বিদায় অনুষ্ঠানের জন‍্য অনেক টাকা লাগবে আর এতো টাকা আমাদের পক্ষে দেয়া সম্ভব না।

অভিভাবক মো: মজিবর সিকদার ও মফিদুল ইসলাম বলেন, বর্তমানে আমাদের মতো গরীব মানুষের ছেলে মেয়েদের লেখাপড়া করানো খুব কঠিন। পরিক্ষার ফী, মাসিক বেতন, বিদায় অনুষ্ঠান, খাতা কলম সহ বিভিন্ন খাতে টাকার প্রয়োজন। এতো টাকা আমরা কোথায় পাবো। তারা আরো বলেন যে বিদায় অনুষ্ঠানের জন‍্য টাকা লাগবে কিন্তু টাকার পরিমানটা বেশী হয়ে যায়। এই দুর্দিনে এত টাকা দিয়ে একজন শিক্ষক কে বিদায় দেওয়া খুব কঠিন । যদি তারা সকলের কাচ থেকে ৫০ টাকা করে নিতো তাহলে আমারা দিতে পারতাম ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অনাদী কুমার সাহার কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি (মুঠোফোনে) বলেন, উক্ত বিষয়ে আমি কিছু জানিনা, যদি এমন কিছু হয় তাহলে তদন্ত করে ব‍্যাব¯হা নেওয়া হবে

রফিকুল ইসলাম
রাঙ্গাবালী পটুয়াখালী সংবাদদাতা।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD