April 20, 2024, 12:23 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী তেঁতুলিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ পাইকগাছায় সপ্তদ্বীপার সাহিত্য আসর অনুষ্ঠিত পাইকগাছায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল কিশোরী পাইকগাছায় চলতি মৌসুমে তরমুজের বাম্পার ফলন হয়েছে গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেফতার ২ নড়াইলে র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন এসপি মেহেদী হাসান নড়াইলে বিপুল পরিমাণ গাঁজা দুইজন গ্রেফতার ফুলবাড়ীয়া নেশার টাকা না পেয়ে বাবাকে ছুরিকাঘাতে হ*ত্যা করলো ছেলে জলবায়ু পরিবর্তনের ক্ষতিপূরণের দাবীতে বরিশালে ইয়ুথ ফোরামের সড়ক অবরোধ
পাইকগাছার আগড়ঘাটায় ঝুপড়ি ঘরে মুয়াজ্জিনের মানবেতর জীবন-যাপন

পাইকগাছার আগড়ঘাটায় ঝুপড়ি ঘরে মুয়াজ্জিনের মানবেতর জীবন-যাপন

ইমদাদুল হক,পাইকগাছা (খুলনা)।।
খুলনার পাইকগাছায় ঝুপড়ি ঘরে মানবেতর অসহায় জীবনযাপন করছেন মুয়াজ্জিন আবুল হাসান। তিনি উপজেলার আগড়ঘাটা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন।
উপজেলার সিলেমানপুর গ্রামের কান্তা মিস্ত্রির ছেলে আবুল হাসান। পিতা কান্তা মিস্ত্রি পানি উন্নয়ন বোর্ডের গেট খালাসির চাকরি করতেন। পিতার মৃত্যুর পর তার পেনশনের ওয়ারিশ অংশের প্রাপ্ত সামান্য টাকা দিয়ে বসবাস করার জন্য ২ শতক জমি ক্রয় করেন। কিন্তু অর্থাভাবে ঘর নির্মাণ করতে না পেরে সেখানে ছোট একটি ঝুপড়ি ঘর বানিয়ে স্ত্রী, পুত্র, কন্যাকে নিয়ে মানবেতর ও অসহায় জীবনযাপন করছেন।
মাটির দেয়াল, পলিথিন ও সুপারির পাতা দিয়ে তৈরি ওই ঘর। রোদ, বৃষ্টি ও কুয়াশা থেকে রক্ষা পেতে ঘর নির্মাণের জন্য আর্থিক সহায়তা চেয়েছেন স্থানীয় সংসদ সদস্য আক্তার“জ্জামান বাবু, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের কাছে।
মুয়াজ্জিন আবুল হাসান জানান, আমার যে সীমিত আয় তা দিয়ে কোনো মতে লবণ-ভাত খেয়ে দিনাতিপাত করছি।
স্থানীয় মহিলা ইউপি সদস্য রাজিয়া জানান, মুয়াজ্জিন হাসান খুবই অভাব-অনটনের মধ্য দিয়ে সংসার চালান।
এ বিষয়ে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, বিষয়টি আমি শুনেছি তবে জায়গা আছে ঘর নাই- এ ধরনের কোনো অর্থ আসলে বিষয়টি গুর“ত্ব সহকারে দেখা হবে।

ইমদাদুল হক,
পাইকগাছা,খুলনা।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD