April 25, 2024, 5:46 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা অনুষ্ঠিত

তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া প্রতিনিধিঃ “শেখ হাসিনার বাংলাদেশ, পরিচ্ছন্ন পরিবেশ” এই প্রতিবাদ্যের মধ্য দিয়ে প গড়ের তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, প গড় এর আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে “স্টোন ক্রাশিং মেশিন স্থাপন (নিয়ন্ত্রণ) নীতিমালা, ২০০৬(সংশোধিত ২০১৩) অনুযায়ী পাথর ভাঙ্গা যন্ত্র স্থাপন ও পরিচালনা সংক্রান্ত অংশীজনের অংশগ্রহণে” এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সোহাগ চন্দ্র সাহা’র সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিবেশ অধিদপ্তর, রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

প্রধান অতিথি সৈয়দ ফরহাদ হোসেন তিনি তার বক্তব্যে পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগ কর্তৃক নীতিমালা মেনে পাথর ভাঙ্গা যন্ত্র স্থাপনসহ ‘ডাস্ট ট্র্যাপিং ডিভাইস স্থাপন’ ও পানি সরবরাহের মাধ্যমে ডাস্ট নিয়ন্ত্রণ এবং পরিবেশগত ছাড়পত্র গ্রহণ করে কার্যক্রম পরিচালনার জন্য সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কাজী মাহমুদুর রহমান ডাবলু ও সভাপতির বক্তব্যে সোহাগ চন্দ্র সাহা বলেন, পাথর ভাঙ্গার ফলে সৃষ্ট দূষণ নিয়ন্ত্রণের জন্য পরিবেশ অধিদপ্তরকে সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ একসাথে কাজ করবেন। এছাড়া তাঁরা লাইসেন্স গ্রহণ করে কার্যক্রম পরিচালনাসহ দূষণ নিয়ন্ত্রণের কথা বলেন।

এসময় পরিবেশ অধিদপ্তর, প গড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী স্টোন ক্রাশিং মেশিন স্থাপন (নিয়ন্ত্রণ) নীতিমালা, ২০০৬(সংশোধিত ২০১৩) অনুযায়ী পাথর ভাঙ্গা যন্ত্র স্থাপন ও পরিচালনা সংক্রান্ত সংক্ষিপ্ত প্রেজেন্টেশন উপস্থাপন করেন।
এছাড়া মতবিনিময় সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ইউসুফ আলী, উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কুদরত-ই-খুদা মিলনসহ পাথর ক্রাশিং মেশিন এর মালিকগণ বক্তব্য প্রদান করেন।

মুহম্মদ তরিকুল ইসলাম।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD