April 25, 2024, 7:53 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
আশুলিয়ায় সরকারি নয়নজুলি খালটি শত বছরেও উদ্ধার হয়নি-ড্রেন ও রাস্তার বেহাল অবস্থা

আশুলিয়ায় সরকারি নয়নজুলি খালটি শত বছরেও উদ্ধার হয়নি-ড্রেন ও রাস্তার বেহাল অবস্থা

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ায় সরকারি নয়নজুলি খালটি প্রভাবশালীদের দখল থেকে শত বছরেও উদ্ধার করতে পারেনি সংশ্লিষ্ট প্রশাসন, এর কারণে ড্রেন ও বিভিন্ন রাস্তার বেহাল অবস্থা। এলাকাবাসী জানায়, শত বছরের পুরাতন সরকারি নয়নজুলি খালটি প্রভাবশালীরা দখল করে রাখায় কোনো ভাবেই দখলমুক্ত করতে পারেনি প্রশাসন।ড্রেনেজ ব্যবস্থা না করায় সামান্য বৃষ্টিতে রাস্তায় হয় হাটু পানি, রাস্তাগুলো ভেঙ্গে বেহাল অবস্থা। বৃষ্টি না থাকলেও বিভিন্ন বাসা বাড়ির ময়লা নোংরা পানি ছেড়ে রাস্তা নষ্ট করছে।
বুধবার (১৯ অক্টোবর ২০২২ইং) সকাল ১০টার দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঢাকার আশুলিয়ায় শত বছরের সরকারি নয়নজুলি খাল প্রভাবশালীরা দখল করে বিভিন্ন স্থাপনা তৈরি করে রেখেছে। নয়নজুলি খালটি উদ্ধার করা হবে বলে জানিয়েছিলেন ঢাকা জেলা প্রশাসক (ডিসি) শহীদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।
ভুক্তভোগীসহ সচেতন মহল জানায়, আশুলিয়ায় সরকারি নয়নজুলি খালটি দখল করে প্রভাবশালীরা বিভিন্ন স্থাপনা তৈরি করে রাখলেও প্রশাসন নিরব ভুমিকায় রয়েছেন, এই খালটি উদ্ধার করতে এর আগে অনেকেই পরিদর্শন করেছেন কিন্তু কি কারণে খালটি উদ্ধার করা হয়নি এর উত্তর কেউ দিতে পারেননি। মহাসড়ক থেকে শাখা সড়ক ও বিভিন্ন রাস্তা দেখে মনে হয় ড্রেনে পরিণত হয়েছে। দিন যায়, মাস যায়, বছর যায়, যুগ যুগ চলে গেলেও আশুলিয়াবাসীর ভোগান্তি ও দূর্ভোগ যাচ্ছে না। নয়নজুলি খালটি আর কোনদিন উদ্ধার হবে কি না জানতে চায় সচেতন মহল জনগণ।
আশুলিয়া সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোসেন বলেন, সরকারি সম্পদ নদী, খাল উদ্ধারে কাজ করেছে সরকার, অতি দ্রুত আশুলিয়ার নয়নজুলি খালটি উদ্ধার কাজ শুরু করবেন বলেও তিনি দাবি করেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান জানিয়েছেন, মেম্বার চেয়ারম্যানসহ এলাকাবাসী সহযোগিতা করলে নয়নজুলি খালসহ সরকারি খাস জমি উদ্ধার করা সম্ভব। জনগণের স্বার্থে যেকোনো কাজে সাহায্য সহযোগিতা করবেন বলেও তিনি দাবী করেন। এর আগে জামগড়া ভুঁইয়া পাড়া একটি জামে মসজিদে জুম্মার নামাজে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD