March 28, 2024, 5:58 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় ১ কেজি গাঁজা সহ গ্রেফতার-১ ধামইরহাটে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও হুইল চেয়ার বিতরণ অবশেষে সংস্কার করা হলো বরইতলা-মোজামনগর খেয়াঘাট মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও গাছের চারা রোপন কালীগঞ্জে উঠান বৈঠকে চারা, বীজ,পুষ্টি প্লেট বিতরণ সাভারে হত্যা মামলার আসামী পিনিক রাব্বী গ্রুপের অন্যতম সদস্য রাজিব গ্রেফতার পটিয়া থানা পুলিশের ঝটিকা অভিযান চোরাইকৃত ১১টি মোটর সাইকেল উদ্ধার, গ্রেফতার-৮ চরমোন্তাজের ৫নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কাজী আনোয়ার মিয়া আনুর আলোচনা সভা ও ইফতার পাটি  চৌদ্দগ্রাম উপজেলা শাখার উদ্যােগে জাতীয় সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত
টাকা ছাড়া চলে না তেলের গাড়ি-দুঃখ করবেন না হে বহুরূপী নারী

টাকা ছাড়া চলে না তেলের গাড়ি-দুঃখ করবেন না হে বহুরূপী নারী

সাইফুল ইসলাম জয় (হেলাল শেখ)ঃ তেলের দাম বেড়েছে, টাকা ছাড়া চলে না তেলের গাড়ি-দুঃখ করবেন না হে বহুরূপী নারী। তেল পাওয়া যায় না রাস্তা-ঘাটে, করি কি এখন আমি তেল মারা বন্ধ করতে চাই।
মানুষের জীবনে সবকিছুই মিথ্যা মৃত্যুই সত্য, তবুও জীবনের চাওয়া পাওয়ার শেষ নেই। ডিম থেকে বেড় হয়েই মুরগীর বাচ্চারা নিজেই খাবার খায় কিন্তু মানুষের বাচ্চা ৯ থেকে ১০ মাস পর জন্ম নিয়ে মায়ের দুধ খায়, একা চলতে পারে না সেই মানুষের বাচ্চারা, দুঃখ করবেন না হে নারী।
মা দুধ দিতে দেড়ি করলে শিশু সন্তান কান্না করে, দুধ দিলেই চুপ থাকে, দুঃখ করবেন না হে নারী। মানুষের জন্মই খাওয়া আর চাওয়া পাওয়ার জন্য এটা স্বার্থপর এর পরিচয় হে নারী। চাওয়া পাওয়ার শেষ নেই হে নারী, তেলের গাড়ি টাকা ছাড়া চলে না, সেই তেলেরও দাম বাড়ছে, করার কিছু নেই হে নারী চিন্তা করো না।
মশা রক্ত খেয়েও লড়তে চলতে পারে না-অবশেষে মৃত্যু হয় তার, প্রতিটি জাতির জীবনে যৌবন জোয়ার আাসে আর একসময় তা নদীর মতো ভাঙে যায়, ফুলের মতো ঝড়ে যায় মানুষের জীবন, সবকিছুরই শেষ আছে, তা সবার জানা দরকার, হে নারী চিন্তা করো না, আজ আমি বিদায় নিবো, তোমাকেও একদিন বিদায় নিতে হবে।
জীবনে চলমান নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণহীন, সময় ও পরিস্থিতি মানুষকে পাল্টে দিচ্ছে হে নারী কেউ কারো খবর রাখে না, কবর যে ডাকছে, কেউ তা মানতে রাজি না, জন্ম নিলে মৃত্যু হবে এটাইতো সত্য ও বাস্তবতা। তেল শেষতো সব শেষ, গাড়ি আর চলবে না এটা মানতে হবে হে নারী।
আল্লাহ ছাড়া কেউ আপন নয়, টাকা ছাড়া সবই ফাঁকা, এই দুনিয়ায় সবই মিথ্যা, মৃত্যুই সত্য হে জীবনদাতা। মা/বাবা, ভাই/বোন, বন্ধু/বান্ধুবী পরিবার সবার নজর বুক পকেটের টাকার দিকে, কেউ এটা দেখে না যে, এই বুকে আছে পাহাড় সমান কষ্ট ও ব্যথা, জীবন মানেই একটি গল্প ও কবিতা।
জীবন মানেই যুদ্ধো, জীবন মানেই তেলের বোতল, জীবন মানেই টাকার পকেট। এই টাকা ছাড়া চলে না তেলের গাড়ি, হয় না সুন্দর সঙ্গী। হায়রে জীবন টাকা ছাড়া চলেই না তেলের গাড়ি। টাকা যাবে না ওই সাড়ে তিন হাত কবরে, কি করা হয়েছে জীবনের স য়?। মানুষের চিত্র ও স্মৃতি ছাড়া আর কিছুই থাকবে না তোমার আমার, বিদায় বন্ধু এই দেখাই শেষ দেখা হয়ত।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD