April 24, 2024, 3:16 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
সংসদ সদস্য আসার পর আদিবাসীদের রাস্তায় বাঁশের বেড়া ও জনদুর্ভোগ

সংসদ সদস্য আসার পর আদিবাসীদের রাস্তায় বাঁশের বেড়া ও জনদুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহীঃ রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌর এলাকার চুনিয়াপাড়া গ্রামের পুর্বপাড়ায় আদিবাসী সম্প্রদায়ের চলাচলের একমাত্র রাস্তা কাউন্সিলর বাবলু ও মেয়র সাইদুরের নির্দেশে সন্ত্রাসী কায়দায় বাঁশের বেড়া দিয়ে ঘিরে চলাচল বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আদিবাসি পল্লীর পক্ষে গত ২৭ সেপ্টেম্বরে তারিখে স্বপন তির্কী উপজেলা নির্বাহীর নিকট লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে সাইদুর ও তার ভাই ময়েনকে বিবাদী করা হয়েছে। বেড়া দেওয়ায় এলাকার মানুষ চলাচল করতে পারছেনা। অথচ সম্প্রতি ওই আদিবাসী পল্লীতে কারাম উৎসবে স্থানীয় সংসদ ওমর ফারুক চৌধুরী যান। ওই সময় তারা মাটির রাস্তাটি পাঁকা করার দাবি তুলেন। এর প্রেক্ষিতে এমপি প্রতিশ্রুতি দেন এবং রাস্তার মাপজোগও করা হয়। কিন্তু মেয়র সাইদুর ও ওই ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র বাবলুর নির্দেশে পুরো রাস্তা বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলেছেন।

১৫ দিন থেকে ঘর বন্ধি জীবন যাপন করছেন ওই পল্লীর লোকজন। জানা গেছে, গত মাসে উপজেলার চুনিয়াপাড়া গ্রামের পুর্বপাড়ায় আদিবাসি পল্লীতে কারাম উৎসবে আসেন সংসদ ফারুক চৌধুরী। পল্লীতে যেতে গাড়ী নিয়ে যেতে পারেন নি । রাস্তার এমন করুন অবস্থা দেখে এবং আদিবাসী পল্লীর জনসাধারনের চলাচলের মাটির রাস্তাটি পাঁকা করে দেওয়ার নির্দেশ দেন ওমর ফারুক চৌধুরী এমপি। সে মোতাবেক রাস্তাটি মাপজোগ করা হয়। তারপরেই চুনিয়াপাড়া গ্রামের ময়েন ও তার ভাই আতাউর বাহিনী সন্ত্রাসী কায়দায় পুরো রাস্তা বাঁশের বেড়া দিয়ে ঘিরে দেন।

রোববার বিকেলে সরেজমিনে দেখা যায়, মুন্ডুমালা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড চুনিয়াপাড়া গ্রামের পুর্বপাড়া সরকারী কবরস্থান পার হলেই আদিবাসি পল্লী। সেখানে যুগযুগ ধরে বসবাস করছেন প্রায় অর্ধশতাধিক পরিবার। তাদের পাড়ায় যেতে হত সরুরাস্তা বা আইল দিয়ে। কিন্তু মুন্ডুমালা পৌরসভার প্রথম মেয়র প্রয়াত বিএনপি নেতা শীশ মোহাম্মাদ কবরস্থান সংলগ্ন জমির মাটি কেঁটে যাতায়াতার রাস্তা করে দেন। এরপর আর কোন কাজ হয়নি।

সেখানে যাওয়া মাত্রই ছুটে আসেন আদিবাসী পল্লীর বয়োজ্যেষ্ঠ মহিলা পুরুষসহ অনেকে । এসেই বলা শুরু করেন দীর্ঘ ১৫ দিন ধরে চরম কষ্টে দিন পার করছি। রাস্তাটি কি কারনে বাঁশের বেড়া দিয়েছে, জানতে চাইলে তারা জানান গত মাসে কারাম উৎসবে এমপি এসে রাস্তা করার নির্দেশ দেন। সে অনুযায়ী মাপজোক করার পরেই চুনিয়াপাড়া গ্রামের মৃত গোবরার পুত্র এলাকার ময়েন ও তার ভাই সাইদুর বাহিনী বাঁশের খুঁটি দিয়ে এমন ভাবে মজবুত করে ঘিরেছে কোনভাবেই চলাচল করা যায় না এবং বেড়া ভাঙ্গা হলে আমাদের মেরে ফেলার হুমকি দেয়। এজন্য আমরা ভয়ে কিছু করতে পারছিনা।

এব্যপারে মেয়র সাইদুরকে ফোন দেওয়া হলে তিনি জানান, আমি এঘটনা জানিনা, রাস্তায় বেড়া দেওয়ার কোন অধিকার নেই, আমি দ্রুত ব্যবস্থা নিচ্ছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি ছুটিতে বাড়িতে এসেছি, তারপরও বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।

মোঃ হায়দার আলী,
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD