March 28, 2024, 8:56 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত সুজানগরে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ সুজানগরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ সাংবাদিক রবিউল ইসলামের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত শেখ হাসিনার হাতেই নিরাপদ বাংলাদেশ… এমপি রশীদুজ্জামান নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার তেঁতুলিয়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলনের নিয়ম না মানার অভিযোগ কুমিল্লায় ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই খু*ন
দুর্গাপূজার নিরাপত্তায় দিনরাত কাজ করছেন ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী

দুর্গাপূজার নিরাপত্তায় দিনরাত কাজ করছেন ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী

আরিফ রববানী ময়মনসিংহ।।
ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা এলাকার সনাতন হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে সনাতন ধর্মালম্বীদের মাঝে বইছে খুশির আমেজ। এবার ময়মনসিংহ সিটি করপোরেশন ও কোতোয়ালি মডেল থানার আওতাধীন সদর উপজেলায় ১২২টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে। হিন্দু সম্প্রদায়ের সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ দুর্গোৎসব ১অক্টোবর ষষ্ঠী তিথিতে দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হয়ে ৫অক্টোবর শুভ বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে।

৫ দিনব্যাপী এ বৃহৎ ধর্মীয় উৎসবে ময়মনসিংহ সিটি করপোরেশন ও কোতোয়ালি মডেল থানার এলাকার বিভিন্ন ইউনিয়নসহ ১২২ টি পূজা মন্ডপে চলছে আড়ম্বরপূর্ণ দুর্গোৎসব।এর মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় মহানগরে ৮৩টি, সদর উপজেলায় ৩৯টি মন্ডপেএবার দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর দেবী দুর্গার ঘোটকে আগমন এবং দোলায় গমন। এবার পুজাঁয় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা জোরদারের লক্ষে মন্ডপ গুলোকে থানার অফিসারদের মাঝে ভাগ করে দিয়েছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। ১০- ১৫ টা করে মন্দিরকে কয়েকটি ভাগে ভাগ করে থানার অফিসারদের দায়িত্ব দেওয়া হয়েছে যাতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে। থানার ওসি তদন্ত,ইন্সপেক্টর অপারেশন, সেকেন্ড অফিসার সহ চৌকস ও মেধাবী অফিসারদের এসব দায়িত্বে রাখা হয়েছে।এছাড়াও কোতোয়ালি মডেল থানার আওতাধীন পুলিশ ফাঁড়ি ইনচার্জদেরকে নিজ-নিজ ফাঁড়ি এলাকার মন্ডপগুলোতে সর্বাত্মক নজর রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভূঞা এর নির্দেশনা মোতাবেক কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে মন্ডপগুলোর নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে রাখতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন দায়িত্ব প্রাপ্ত অফিসাররা। তাদেরই একজন কোতোয়ালি মডেল থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী। তিনি তার দায়িত্ব পালনে দিনরাত বিভিন্ন পুজাঁ মন্ডপ পরিদর্শন করে ঘুরে বেড়াচ্ছেন। শারদীয় শুভেচ্ছা বিনিময় করছেন পুজারীদের সাথে। সেই সাথে পুজার নিরাপত্তা জোরদারেও ওসি শাহ কামাল আকন্দের নির্দেশনা মোতাবেক কাজ করছেন।

সরেজমিনে পূজা মন্ডপে ঘুরে দেখা যায়, বিভিন্ন মন্ডপে ভক্তবৃন্দ পুজায় ব্যস্ত সময় পার করছে।অনেক পাড়া মহল্লায় কিংবা বাসাবাড়ির পারিবারিক মন্দিরগুলোতেও খুব জাঁকজমকপূর্ণভাবে বিভিন্ন সাজে সাজিয়ে রেখেছে দুর্গা প্রতিমা।

মহানগর পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট জানান,গতবারের চেয়েও এ বছর আরও জাঁকজমকপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে।অতীতের মতো সকল ধর্মের লোকজন এবারও উৎসবে অংশগ্রহণ করে সম্প্রীতি বজায় রেখেছে।বর্তমান রাজনৈতিক পরিস্থিতির আলোকে স্থানীয় প্রশাসন নিরাপত্তা ব্যবস্থায় সর্বাত্মক সহযোগিতা করছেন।

ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী জানান, আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওসি শাহ কামাল আকন্দ স্যারের দিক-নির্দেশনা মোতাবেক প্রতিটি পূজা মন্ডপে প্রশাসনিকভাবে কঠোর নিরাপত্তা জোরদারের ব্যবস্থা নেওয়া হয়েছে।এ ছাড়া প্রতিটি পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তায় সহযোগিতা করার জন্য মোবাইলটিম টহলরত রয়েছে।এছাড়া সাদা পোশাকেও পুলিশের সদ্যসরা নিয়োজিত রয়েছে। কোনভাবে যেন কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে সে জন্য আমরা টিমসহ সর্বক্ষণ টহলে আছি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD