July 24, 2024, 12:53 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন লালমনিরহাটে ফেন্সিডিল, মোটরসাইকেলসহ দুইজন আ*টক  পুঠিয়ায় পূর্ব শ*ত্রুতার জেরে মসজিদের ইমামকে হ*ত্যার চেষ্টা
বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা

বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা

মংচিন থান বরগুনা প্রতিনিধি।।
পুঁথিপাঠ, লোকজ সঙ্গীত ও বাশিঁর সূরের মূর্ছনায় কবিতাবৃত্তির মধ্য দিয়ে বরগুনা মাসব্যাপি শিশু আনন্দ মেলা শুরু হয়েছে। ২৯শে সেপ্টেম্বর বুধবার বিকেলে মেলার শুভ উদ্বোধন করেন বরগুনা -১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শমভু এমপি।
করোনা অতিক্রান্ত শিশুদের বিনোদন ও বরগুনা প্রেসক্লাবের চতুর্থ তলায় অডিটোরিয়াম নির্মাণের লক্ষে এ মেলার আয়োজন করেছে ঐতিহ্যবাহি বরগুনা প্রেসক্লাব।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরগুনার জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর, পুলিশ সুপার মোঃ আবদুস সালাম, দৈনিক বিপ্লবী বাংলাদেশ এর প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক, লেখক এম নুরুল আলম ফরিদ, বরগুনার পৌরসসভার মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম।
বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক এম নুরুল আলম ফরিদ বলেন, বরগুনা প্রেসক্লাবের এই শিশু আনন্দ মেলা আমাদের কাছে একটা মহৎ উদ্যোগ মনে হচ্ছে। সংস্কৃতি ধরে রাখতে আমাদের শুধু সাংবাদিকরা নায় সকলকে এগিয়ে আসতে হবে। এবং এভাবে শিশুদের মেধা বিকাশ ঘটানের জন্য শিশু আনন্দ মেলার বেশি বেশি আয়োজন করতে হবে। এরপর তিনি মুক্তিযুদ্ধের সময় কালীন প্রকাশিত নিউজ গুলো সংরক্ষণ করে এলবাম বরগুনা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেন।
বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহেল হাফিজ বলেন, শিশুদের বিনোদনের পাশাপাশি মাসব্যাপি আমাদের আয়োজনে মুলত লোকজ সংস্কৃতি তুলে ধরা হবে। বাউল ও জারি সারি ও পালাগান, যাদু, কৌতুক অভিনয়, মঞ্চ নাটকসহ হারিয়ে যাওয়া নানা ধরণের লোকজ সংস্কৃতির তুলে ধরবো। আমরা আশা করি ভিন্নধর্মী এমন মেলা সবার মাঝে সাড়া ফেলবে।
বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাস বলেন, বরগুনায় শিশুদের বিনোদনের জন্য কোনো পার্ক নেই। করোনার মধ্যে প্রায় তিনবছর শিশুরা স্কুলেও যেতে পারেনি। আমরা করোনা অতিক্রান্ত শিশুদের বিনোদনের জন্য এ মেলার আয়োজন করেছি। এর পাশাপাশি মেলার আয়ের টাকায় বরগুনা প্রেসক্লাবের চতুর্থ তলায় অডিটোরিয়াম নির্মান করা হবে। আমরা জেলা প্রশাসন, জেলা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বিক সহায়তায় মেলাটি আয়োজন করেছি।
প্রধান অতিথি বরগুনা এক আসনের সংসদ সদস্য এ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, বরগুনা প্রেসক্লাব আয়োজিত এই শিশু আনন্দ মেলাকে আমি সাধুবাদ ও ধন্যবাদ জানাই। কারণ শিশুদের জন্য এরকম একটি সৃজনশীল উদ্যোগ উপহার দেওয়ার জন্য। বরগুনা প্রেসক্লাব বিগত দিন থেকেই তারা বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজের সাথে সকলের সাথে কাঁধ মিলিয়ে করে আসছেন। এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী। তাই আজকেই শুভ উদ্বোধনে বরগুনা প্রেসক্লাবকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করছি তারা সুন্দর সুষ্ঠুভাবে সকলের সহোযোগিতায় এই মাসব্যাপী শিশু আনন্দ মেলা টি সবাইকে উপহার দিতে পারবেন।###

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD