April 18, 2024, 7:50 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
খাগড়াছড়িতে নদীতে ডুবে সাদিয়া নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু বরিশালের বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় আহত – ৫ সুন্দরগঞ্জে ওসি মাহবুব অষ্টমী মেলার নামে জুয়াখেলাকে রুখে দিয়ে-২০ জুয়ারি আটক দোয়ারাবাজারে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত  আনন্দঘন পরিবেশে পৌর লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জনগোষ্ঠীর কৃষ্টি ও সংস্কৃতি পালনের সুযোগ করে দিয়েছেন:কুজেন্দ্র লাল ত্রিপুরা চারঘাটে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন সুজানগরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত সুজানগরে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত র‌্যাব-১২ এর অভিযানে ১৯০ বোতল ফেন্সিডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
পাইকগাছায় ১৫৪ টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গাৎসব;নজর পড়ছে জাকজমক পূর্ণ প্যান্ডেলের দিকে

পাইকগাছায় ১৫৪ টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গাৎসব;নজর পড়ছে জাকজমক পূর্ণ প্যান্ডেলের দিকে

ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা।।
আগামী ১ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিন ব্যাপী প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।এনিয়ে উপজেলার মন্দির ও পূজা মন্ডপে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। প্রতিমার রং তুলির কাজ,প্রতিমা সাজানো, পূজা মন্দির সাজ সজ্জা করাসহ দর্শনার্থীদের আকৃষ্ট করার জন্য তৈরী করা হয়েছে ইন্ডিয়ার আদলে আকর্শনীয় প্যান্ডেল,সু-সুজ্জিত পূজা মন্ডপের গেটসহ পূজা মন্ডপের আশ-পাশের সব জায়গায় করা হয়েছে বিভিন্ন কালারের লাইটিং এর ব্যাবস্থা।
সনাতন ধর্মাম্বলীদের শারদীয় দূর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয় যাতে কোন বিশৃঙ্খলা না ঘটে সে জন্য উপজেলার প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যাবস্থা। অধিকাংশ পূজা মন্দির গুলোতে স্থাপন করা হয়েছে সি সি ক্যামোরা।প্রতিটি পূজা মন্দিরে সার্বক্ষণিক থাকবেন থানা পুলিশ ও আনসার বাহীনীর সদস্যরা।ইতিমধ্যো থানা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে আসন্ন শারদীয় দূর্গা পূজা শান্তিপূর্ণভাবে সমপন্ন করতে বিট পুলিশিং এর আইন শৃঙ্খলা বিষয়ক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য এ বছর উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১৫৪ টি পূজামন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এদিকে সময় যত ঘনিয়ে আসছে ততই মানুষের মাঝে দেখা দিয়েছে পূজার প্রস্তুতি। এর মধ্যে পৌরসভা ৬, হরিঢালী ১৯, কপিলমুনি ১৯, লতা ১৬, দেলুটি ১৭, সোলাদানা ১১, লস্কর ১৬, গদাইপুর ৫, রাড়ুলী ২১, চাদখালী ১২ ও গড়ুইখালী ইউনিয়ানে ১২টি মণ্ডপে পূজার প্রস্ততি চলছে। পূজার মন্ডপগুলোতে চলছে পরিস্কার-পরিচ্ছন্নের কাজ। মন্ডপে মন্ডপে চলছে প্রতীমার রংতুলির কাজ। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পাইকগাছা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস জানান, এ বছর উপজেলার ১৫৪টি মন্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। তার জন্য সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। উল্লেখ্য, শারদীয় দুর্গাৎসব ১ অক্টোবর মহাষষ্ঠির মাধ্যমে শুরু হয়ে ৫ অক্টোবর মহাদশমীতে বিসর্জনের মধ্য দিয়ে পূজা সমাপ্তি হবে।

ইমদাদুল হক,
পাইকগাছা,খুলনা।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD