April 19, 2024, 1:01 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
ত্রিশালে ঝুঁকিপূর্ণ খাদ্যদ্রব্য-প্রসাধনী সামগ্রীর বিরুদ্ধে এসিল্যান্ডের অভিযান,জরিমানা-২৬হাজার টাকা

ত্রিশালে ঝুঁকিপূর্ণ খাদ্যদ্রব্য-প্রসাধনী সামগ্রীর বিরুদ্ধে এসিল্যান্ডের অভিযান,জরিমানা-২৬হাজার টাকা

আরিফ রববানী ময়মনসিংহ।
ময়মনসিংহের ত্রিশালে জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ খাদ্যদ্রব্য ও প্রসাধনী সামগ্রী এবং অস্বাস্থ্যকর পরিবেশ এবং নিম্নমানের খাবার পরিবেশন, ট্রেড লাইসেন্স না থাকা, মান উর্ত্তীর্ণ ও নকল প্রসাধন সামগ্রী বিক্রির
উপর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার ( ২৭শে সেপ্টেম্বর) বিকালে উপজেলার পৌর শহরসহ বিভিন্ন এলাকায় বিভিন্ন মার্কেটে গিয়ে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ এই অভিযান পরিচালনা করেন।ত্রিশাল থানা পুলিশ এবং বিএসটিআই, ময়মনসিংহ অঞ্চল উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এই অভিযান পরিচালনা করেন তিনি।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশ এবং নিম্নমানের খাবার পরিবেশন, ট্রেড লাইসেন্স না থাকা, মান উর্ত্তীর্ণ ও নকল প্রসাধন সামগ্রী বিক্রির দায়ে তিন ব্যবসায় প্রতিষ্ঠানের মালিককে ছাব্বিশ হাজার টাকা অর্থদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ জানান-জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ খাদ্যদ্রব্য ও প্রসাধনী সামগ্রীর উপর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ত্বকের ক্যান্সার সৃষ্টির জন্য দায়ী বেশ কিছু নিষিদ্ধ কসমেটিকস সামগ্রী জব্দ করা হয় এবং তিনটি প্রতিষ্ঠানকে অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও নাম ঠিকানা বিহীন, বিএসটিআইয়ের অনুমোদনবিহীন বেশ কিছু খাদ্য পণ্য জব্দ করে বিনষ্ট করা হয় এবং বিক্র‍য়ের সাথে জড়িত প্রতিষ্ঠানসমূহকে নগদ ২৬,০০০/- (ছাব্বিশ হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়। সেই সাথে জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ এসব পণ্য ভবিষ্যতে বাজারজাত না করার নিমিত্ত মুচলেকা গ্রহণ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে তিনি বলেন- উপজেলার বিভিন্ন মার্কেটে বিভিন্ন দোকানে নকল প্রসাধনী সামগ্রী বন্ধে ও খাবার হোটেলে মানসম্মত পরিবেশ নিশ্চিতে জনস্বার্থে এই মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে। অভিযানকে সফল করতে তিনি সর্বস্তরের জনগণের সার্বিক সহযোগীতা প্রত্যাশা করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD