মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি : 🔊
🇧🇩 বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম: 🇧🇩
চরকাজলে স্বপ্না হত্যার রেশ না কাটতেই ফের ১০ বছরের শিশু ধর্ষন দল-মত নির্বিশেষে সকল প্রকৌশলীর সহযোগিতা কামনা করলেন সুব্রত দাশ রাজধানী যাত্রাবাড়ী থেকে ২০ কেজি গাঁজা ও পিকআপসহ দুইজন গ্রেফতার আশুলিয়ায় মহাশ্মশান ঘাটে ৫দিন ব্যাপী শান্তিপূর্ণভাবে কীর্তন অনুষ্ঠিত পুঠিয়ার বানেশ্বরে কাপড় ব্যবসায়ীর উপর হামলা দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ৯ আ”লীগ ৫ ও স্বতন্ত্র ১ পদে বিজয়ী আগৈলঝাড়ায় বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচী উদ্বুদ্ধকরণ অনুষ্ঠিত বিএনপি নেতা শিমুল বিশ্বাস ও সালাউদ্দিন টুকুর জামিন মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গোপালগঞ্জ অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
৪র্থ বার প্রাথমিক শিক্ষা পদকে ভুষিত হলেন মাহবুবুজ্জামান আহমেদ

৪র্থ বার প্রাথমিক শিক্ষা পদকে ভুষিত হলেন মাহবুবুজ্জামান আহমেদ

মো.হাসমত উল্লাহ,লালমনিরহাট।।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদের রংপুর বিভাগের দুই বারের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ৪র্থবার জেলার শ্রেষ্ট চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এর জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে শিক্ষা অধিদফতর। সেখানে প্রাথমিক শিক্ষা পদক/২০২২ এ শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি, ২১টি ক্যাটাগরির মধ্যে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ শ্রেষ্ট হিসাবে নির্বাচিত হন। এর আগেও তিনি ৩ বার এ পদে ভুষিত হয়েছেন।

শিক্ষা অফিস সূত্রে আরোও জানা যায়, চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিনামূল্যে বই, খেলাধুলার সামগ্রী বিতরণ, অভিভাবক সমাবেশ, টিফিন বক্স বিতরণ, মিডডে মিল চালু অনুষ্ঠানসহ বিভিন্ন সময়ে নানা অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্যদিয়ে শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকগণকে দিক নির্দেশনামূলক পরামর্শ দিয়েছেন। এ ছাড়াও বিদ্যালয়গুলোর বিভিন্ন সমস্যা শিক্ষার্থীদের বসার জন্য বেঞ্চ, সিলিং ফ্যান, করোনা কালীন সময়ে অনলাইন স্কুল চালু করন, অনলাইন স্কুল পরিচালনায় শিক্ষক- শিক্ষাকাদের সহিত মত বিনিময়, শিক্ষক শিক্ষিকাদের অনলাইন স্কুল পরিচালনায় মোবাইল ফোন, ট্রিপট স্টান্ড, বিতরন, শিক্ষার্থীদের জন্য খেলার সামগ্রী বিতরন, প্রতিটি স্কুলে বঙ্গবন্ধু বুক কর্নার, সততা স্টার সহ নানামুখী উদ্যোগ গ্রহনের মধ্যদিয়ে শিক্ষাক্ষেত্রে নিরলস পরিশ্রম করেছেন।ফলে শিক্ষার্থীদের ঝরে পড়ার হার কমে আসার পাশাপাশি শিক্ষাথীরা বিদ্যালয়মুখি হয়েছে। এছাড়াও নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অসামান্য অবদান রাখায় মাহবুবুজ্জামান আহমেদ কে এই পদকে ভূষিত করা হয়।

নিজের অনুভূতি প্রকাশ করে চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে আমাদের শিক্ষা কার্যক্রম। আন্তরিক ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীকে আমাকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করায়। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা অধিদফতরের সবার প্রতি কৃতজ্ঞতা।

তিনি আরো বলেন কালীগঞ্জ বাসীর মানুষের ভালবাসা আর সহযোগিতার ফল আমার এই অর্জন। আমরা সামনের দিকে আরও এগিয়ে যেতে চাই। কালীগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়তে চাই।লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণ ও ঝরে পড়া রোধকল্পে বিদ্যালয় পরিদর্শন, বিদ্যালয় পরিচালনা কমিটির এবং অভিভাবকদের সঙ্গে মতবিনিময়, বিদ্যালয়ে প্রয়োজনীয় বেঞ্চ সরবরাহ, বিদ্যুতের ব্যবস্থা করা এবং সীমানা প্রাচীর নির্মাণ, অবকাঠামো নির্মান, টয়লেট স্থাপন, ডিজিটাল হাজিরা সহ নানাবিধ প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছেন এবং তা’ একের পর এক বাস্তবায়ন করে চলেছেন চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

কালীগঞ্জ উপজেলায় সামাজিক কাজের পাশাপাশি তিনি, মানবিক, সাংস্কৃতিক, খেলাধুলা সহ বাল্য বিবাহ, মাদক, জুয়া, নারী নির্যাতনের প্রতিরোধে তার ভুমিকা প্রশংসনীয়। এছাড়াও তিনি তার উপজেলা পরিষদ থেকে গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি ও বাই – সাইকেল প্রদান করে বিভিন্নভাবে শিক্ষাথীদের সহায়তা করে আসছেন।

হাসমত উল্লাহ।।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD