April 19, 2024, 5:26 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সাভারে ডিবি পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৮ জন ডাকাতকে গ্রেফতার দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
শিবলী সাদিক এমপি’র উপহার অটো চার্জার পেলেন: কর্মসংস্থানের দাবী করা মফিজুল

শিবলী সাদিক এমপি’র উপহার অটো চার্জার পেলেন: কর্মসংস্থানের দাবী করা মফিজুল

জাকিরুল ইসলাম জাকির, (প্রতিনিধি) দিনাজপুর:

যে মানুষগুলো ক্ষেতে খামারে কাজ করে জীবিকা নির্বাহ করে, রিক্সা চালিয়ে, মানুষের ঘরবাড়ি বানিয়ে দিনের পর দিন পার করে এমন মানুষগুলো এবং শহরের স্কুল ও কলেজের শিক্ষক, ডাক্তারসহ শিক্ষিত মানুষের পাশাপাশি নিজের এলাকার প্রয়োজন অভাব নিয়ে সরাসরি জনপ্রতিনিধির সঙ্গে কথা বলতে পারবেন এমন বিষয় সচরাচর কারো ভাবনায় আসে না। শুধু ভোটের সময় এই সমস্ত অভাবগ্রস্ত মানুষের প্রয়োজন এবং মূল্য বাড়লেও বছরের পর বছর তাদের কেউ খোঁজ রাখে না। আর জনপ্রতিনিধিরাতো তাদের পাশেই যায় না। এমন অবস্থায় বর্তমান সরকারের অর্জন ও করণীয় প্রসঙ্গে জনতার মুখোমুখি হয়ে এলাকার সর্বস্তরের জনগণের নানা প্রশ্নের জবাব দিয়ে, সেই পুরনো ধ্যান ধারণা ভেঙে দিলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ও নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিবলী সাদিক এমপি।

এই অনুষ্ঠানে যে বিষয়টি সবচেয়ে বেশি আলোচিত হয়েছে তা হলো জনগণের ভোট নিয়ে এমপিরা নির্বাচিত হবার পর অনেকেই এলাকাকে ভুলে যান। অনেকেই জনগণকে দেয়া প্রতিশ্রুতি মনে রাখেন না। জনগণের কাছে কোন জবাবদিহি করেন না। এই ধারা পরিবর্তনের লক্ষে এই প্রথম দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার রঘুনাথপুর মহাবিদ্যালয় মাঠে সংসদ সদস্য শিবলী সাদিকের ব্যক্তিগত উদ্যোগে এই (জনতার মুখোমুখি জনপ্রতিনিধি) অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের নানা প্রশ্নের সম্মুখীন হন এবং তার উত্তর দেন সংসদ সদস্য শিবলী সাদিক। সকল শ্রেণীর মানুষের উপস্থিতিতে পুরো অনুষ্ঠানটি ছিল প্রাণবন্ত।

এসময় ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ আলোচনায় অংশ নিয়ে এলাকার বেকার যুবক মফিজুল ইসলাম কর্মসংস্থানের দাবী করলে তাকে একটি অটো চার্জার গাড়ী কেনে দেন এমপি শিবলী সাদিক। পাশাপাশি প্রশ্নকারীদের সাধ্যমত জবাব দেয়ার চেষ্টা করেন এবং বিভিন্ন উত্থাপিত সমস্যার সমাধানের পদক্ষেপ নেবেন বলে জানান। নবাবগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শামসুজ্জামান এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে, প্রধান অতিথি ও পর্যবেক্ষক হিসেবে বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও আমন্ত্রিত অতিথি ও পর্যবেক্ষক হিসেবে বক্তব্যে রাখেন রংপুর-২ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক (ডিউক চৌধুরী)। এছাড়াও অনুষ্ঠানে প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, চার উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্থরের নেতৃবৃন্দ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

মো. জাকিরুল ইসলাম
বিরামপুর, দিনাজপুর।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD