July 17, 2024, 10:33 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন লালমনিরহাটে ফেন্সিডিল, মোটরসাইকেলসহ দুইজন আ*টক  পুঠিয়ায় পূর্ব শ*ত্রুতার জেরে মসজিদের ইমামকে হ*ত্যার চেষ্টা নিহ*ত শিক্ষার্থীদের স্মরণে গাজীপুরে গায়েবানা জানাজা
আসুন মানবিক হই, আবু তাহের কে বাঁচাতে সাহায্যের হাত বাড়াই

আসুন মানবিক হই, আবু তাহের কে বাঁচাতে সাহায্যের হাত বাড়াই

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ ঈদগাঁওঃ

আমার-আপনার একটু সহযোগিতায় বাঁচিয়ে রাখতে পারে আবু তাহের কে । কতভাবেই তো কত টাকা খরচ করি। আসুন না, আবু তাহের কে বাঁচাতে একটু খরচ করি। ছবির এই প্রাণচঞ্চল, সদা হাস্যোজ্জ্বল যুবকের নাম আবু তাহের।

আবু তাহের একজন দিনমজুর মানুষ।তার এক ছেলে দুই মেয়ে সন্তান রয়েছে। সারাদিনের কষ্ট উপার্জিত অর্থ দিয়ে কোন রকমের সংসার চালান। সে ভয়াবহ মরণব্যাধির লিভার ক্যান্সার আক্রান্ত।

দেখতে দেখতে কেটে গেছে তার জীবনের ৩৫টি বছর। ঘুণাক্ষরেও টের পায়নি কখন যে, মরণ অসুখ বাসা বেঁধেছে তার লিভারে।সেই সাথে তার বসত বাড়ী ও আগুনে পুড়ে চাই হয়ে গেছে। টগবগে যুবক ছেলেটি আজ জীবনের শেষপ্রান্তে দাঁড়িয়ে। তার দুচোখে মুঠো মুঠো স্বপ্নের বদলে শুধুই মৃত্যুর বিভীষিকা। চোখ বুঝে অবসন্ন শরীর নিয়ে জীবনকে মহাকালের কাছে সোপর্দ করার দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন আবু তাহের। তার মধ্যে এখন বেঁচে থাকার তীব্র আকুতি।

একটি সুবাসিত ফুল যা কিনা পূর্ণ প্রস্ফুটিত হওয়ার আগেই ঝরে পড়তে চলেছে। ভাবতেই মনটা বিষন্নতায় ভার হয়ে যায়। আর বাবাও এক জন দিন মজুর। মা মারা গেছেন দীর্ঘদিন ৫ বছর। বাবা আগলে রেখেছেন সন্তানদের। তাই ছেলে আবু তাহের কে নিয়ে তার অনেক স্বপ্ন। কিন্তু সন্তানের এই অবস্থাতে বৃদ্ধা বাবা জীবিত অবস্থায় কিভাবে সহ্য করে তা হয়তো আমাদের অনুভূতি দিয়ে আমরা সবাই বুঝতে পারি। সম্ভবত পৃথিবীতে সবচেয়ে ভারী বস্তুটিই হচ্ছে পিতার কাধে সন্তানের লাশ। সন্তানের মৃত্যুর মুখ দেখার চাইতে মৃত্যুবরণ করাটা সব পিতামাতাইর কাম্য।

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মধ্যম গজালিয়া এলাকার আব্দু শুক্কুরের ছেলে আবু তাহের। সে বর্তমানে এক প্রতিবেশির বাড়ীর তত্ত্বাবধানে রয়েছে।সর্বশেষ চিকিৎসক আবু তাহের কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করার পরামর্শ দিয়েছেন। তবেই বাঁচবে আবু তাহের।

এ জন্য প্রয়োজন ৪ থেকে ৫ লাখ টাকা যা অসহায় পরিবারটির পক্ষে যোগাড় করা অসম্ভব। পরিবারে কর্মক্ষম কেউ না থাকায় অসুস্থ হওয়ার পর থেকেই তার পরিবারের আয় উপার্জন বন্ধ রয়েছে। ঋণ করে একদিকে চিকিৎসা খরচ অন্যদিকে সাংসারিক খরচ চালাতে গিয়ে এখন দিশেহারা আবু তাহের বৃদ্ধা বাবা। তার মধ্যে এত টাকা চিকিৎসা খরচ বহন করা আবু তাহের পরিবারের জন্য অসম্ভব হয়ে দাড়িয়েছে । বর্তমানে মেহেদীর ঘনিষ্ঠ আত্মীয়-স্বজনদের প্রচেষ্টায় তার চিকিৎসা চলছে। বাকিটা এখনো বহু দূরের পথ।

আবু তাহেরের এলাকার লোকজন সমাজের বিত্তশালী, জনপ্রতিনিধি, সরকারি/বেসরকারি চাকুরে, প্রবাসী ভাই-বোন সবার কাছে আমাদের সবার প্রচেষ্টায় একটি সুন্দর ফুলকে পরিপূর্ণভাবে ফুটতে সাহায্য করি। হয়তো আমাদের অল্প অল্প দান-অনুদান মহান আল্লাহর রহমতে আবু তাহেরের বৃদ্ধা বাবার বুকটাকে শান্ত করে দিতে পারে। আল্লাহ আপনাদের হয়তো এই মহতি কাজের উত্তম বিনিময় দান করবেন। আসুন আমরা সবাই যার যার অবস্থান থেকে এই ছেলেটাকে বাঁচানোর জন্য লড়াই করি।

সাহায্য পাঠানোর ঠিকানা- মোঃ আবু তাহেরের বাবার বিকাশ নম্বর ০১৮৭৭২৭২০৩৮।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD