April 18, 2024, 5:47 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
ময়মনসিংহে যানজট নিরসনে পাটগুদাম ব্রীজ মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ময়মনসিংহে যানজট নিরসনে পাটগুদাম ব্রীজ মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আরিফ রববানী ময়মনসিংহ।।
ময়মনসিংহ নগরী যানজটমুক্ত করণে পাটগুদাম ব্রীজ মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (১৬সেপ্টেম্বর) সকাল থেকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যেগে ময়মনসিংহ নগরীর গুরুত্বপূর্ণ ও ব্যাস্ততম এলাকা পাটগুদাম ব্রীজ মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ করা হয়েছে জানিয়েছে জেলা প্রশাসন। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞার নেতৃত্বে অভিযানে অংশ গ্রহন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ রানা, সড়ক ও জনপথের প্রকৌশলী, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম, সদর সার্কেল শাহিনুল ইসলাম ফকির, সহকারী কমিশনার ভূমি অফিসার ইবনে মিজান, কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ পিপিএম (বার),ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান, ওসি অপারেশন ওয়াজেদ আলীসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও আইন শৃংখলা বাহিনীর সদস্যগণ।

সুত্র মতে জানা গেছে-স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক ব্যক্তিদের পরিচয়ে কতক লোকজন ব্রীজ মোড়ে অবৈধ স্থাপনা নির্মাণ ও দোকান ঘর নির্মান করে ব্যবসা করে আসছিলো দীর্ঘদিন যাবত। ফলে ব্রীজমোড়ে নিয়মিত যানজট সৃষ্টি হচ্ছে। এ সকল দোকান থেকে প্রতিদিন হাজার হাজার টাকা উত্তোলন করছিল প্রভাবাশালীরা। অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদে অভিযান নিয়ে আলোচনা হলেও প্রভাবশালীদের কারণে থমকে যায়। বর্তমান পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা যোগদানের পর এ সব অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ সহ যানজট নিরসনে ব্যাপক মাত্রায় আলোচনা শুরু হয়। জনগনের দাবির সমর্থনে পুলিশ সুপার মাঠে নামেন। যেই কথা সেই কাজ। অবশেষে শনিবার উচ্ছেদ হলো ব্রীজ মোড়ের অবৈধ স্থাপনা ও দোকান। স্থানীয়বাসি প্রশাসনকে অভিনন্দন জানিয়ে বলছেন, প্রশাসনিক নজরদারি কমে গেলে ওরা আবারো রাতারাতি নতুন করে স্থাপনা করবে। যেমনটি হয়েছে রেলওয়ে স্টেশনের উচ্ছেদকৃত জমিতে। তাই আর যেন কোন অবৈধ দখলবাজ এমন সুযোগ না পায় সে দিকে লক্ষ রাখতেও প্রশাসনের প্রতি অনুরোধ জানান ময়মনসিংহের বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গর

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ রানা জানান-ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, নেত্রকোণা, শেরপুর, জামালপুরের মানুষ তথা এ অঞ্চলের মানুষের যাত্রা পথের সবচেয়ে বড় যানজট হলো শম্ভুগঞ্জ ব্রীজমোড়ের যানজট। এই যানজট নিরসনের লক্ষ্যে ১৬সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টা হতে দুপুর ২.০০ টা পর্যন্ত অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। রাস্তা বেদখলমুক্ত করে প্রশস্ত করা হয়েছে। যানজট নিরসনে এ উচ্ছেদ অভিযানের সুফল পাবেন এ অঞ্চলের মানুষ। ভবিষ্যতে যেন কেহ আর অবৈধভাবে দখলে যেতে না পারে সে ব্যাপারে কঠোর নজরধারী থাকবে বলেও জানান তিনি।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং ময়মনসিংহ সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি জানান- যানযট নিরসনে অবৈধ দখলদারদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD