March 29, 2024, 1:32 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
২১নং ওয়ার্ডকে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্ন এলাকা গড়তে কাউন্সিলরের অভিযান সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারকে বিদায় সংবর্ধনা লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযান নড়াইলে দুইজন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার পাইকগাছায় ১ কেজি গাঁজা সহ গ্রেফতার-১ ধামইরহাটে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও হুইল চেয়ার বিতরণ অবশেষে সংস্কার করা হলো বরইতলা-মোজামনগর খেয়াঘাট মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও গাছের চারা রোপন কালীগঞ্জে উঠান বৈঠকে চারা, বীজ,পুষ্টি প্লেট বিতরণ সাভারে হত্যা মামলার আসামী পিনিক রাব্বী গ্রুপের অন্যতম সদস্য রাজিব গ্রেফতার
পাঁচ দফা দাবীতে ময়মনসিংহ সদরে পিআইও অফিসে টানা ৪দিনের কর্মবিরতি পালিত

পাঁচ দফা দাবীতে ময়মনসিংহ সদরে পিআইও অফিসে টানা ৪দিনের কর্মবিরতি পালিত

ষ্টাফ রিপোর্টার
জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে ময়মনসিংহ সদর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে (পিআইও) অফিসে শান্তিপূর্ণ পরিবেশে ৪দিনপর অর্ধদিবস কর্মবিরতি পালিত হয়েছে। ১২ সেপ্টেম্বর, ২২ ইং তারিখ সোমবার সকাল থেকে এ কর্মবিরতি শুরু হয়ে ১৫সেপ্টেম্বর বৃহস্পতিবার অর্ধদিবস পর্যন্ত এই কর্মবিরতি চলে। এতে করে পিআইও অফিসে আসা উপজেলার বিভিন্নপ্রান্তের সেবাভোগী মানুষেরা সেবা নিতে এসে ভোগান্তির শিকার হয়।

সরেজমিনে- ১২সেপ্টেম্বর সোমবার,১৩ সেপ্টেম্বর মঙ্গলবার, ১৪সেপ্টেম্বর বুধবার ও ১৫সেপ্টম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসের সামনে কর্মকর্তা-কর্মচারীরা কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন করতে দেখা যায় পিআইও মোঃ মনিরুল হক ফারুক রেজাসহ অন্যান্য কর্মকর্তাদের।এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে উক্ত অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষ সেবা না পেয়ে ফিরে যান। অবশ্য সেবা নিতে সমস্যা হলেও পিআইওদের যৌক্তিক দাবীগুলো অবগত হওয়ার পর তারাও এসব দাবীর সাথে সহমত পোষণ করে সরকারের প্রদত্ত সেবাগুলোকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে প্রস্তাবিত দাবীগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে সুপারিশ জানান।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল হক ফারুক রেজা বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ কার্যকর হয়েছে প্রায় এক যুগ আগে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুটির আপগ্রেডেশন প্রস্তাবও পড়ে আছে মন্ত্রনালয়ে। ফলে ডিআরআরও এবং পিআইওরা কাঙ্খিত আর্থিক সুবিধা পাচ্ছেন না। এসব দাবী বাস্তবায়নে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের আয়োজনে এই কর্মবিরতি পালন করা হয়েছে। এ কর্মসূচী দেশব্যাপী পালন করা হয়েছে বলে জানিয়ে তিনি বলেন- ১৫ই বৃহস্পতিবার অর্ধদিবস কর্মবিরতি শেষে দাবী আদায়ের লক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসক স্যারের মাধ্যমে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ছানোয়ার হোসেন স্যারের নেতৃত্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। তিনি জানান- প্রস্তাবিত দাবী বাস্তবায়ন না হলে আগামীতে আরো কঠো কর্মসূচির ডাক দিতে পারে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। তিনি বলেন- সদ্য অনুষ্ঠিত কর্মসূচির ন্যায় সামনের কর্ম সুচি গুলোকে সফল করা হবে। এসময় কর্মসূচি চলাকালীন সময়ে গত ৪দিন সদর উপজেলা পিআইও অফিসে এসে সেবা বঞ্চিত হওয়ার পরও কর্মসুচির সাথে সহমত পোষণ করায় সদরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD