শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
পঞ্চগড়ে বিদ্যুৎ স্পৃষ্টে এক কৃষকের মৃত্যু শাহীনুজ্জামানের হাত ধরে সুজানগরে বিএনপির ৪ শতাধিক নেতাকর্মীর আ.লীগে যোগদান মধ্যরাত থেকে ইলিশ শিকার নিষিদ্ধ, জেলে পল্লীতে হাহাকার পাইকগাছায় জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভা পাইকগাছায় বিদ্যুতায়িত হয়ে দোকানদারের মৃত্যু নওগাঁর আত্রাইয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা সুজানগর পৌরসভার উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত জন্ম ও মৃত্যু নিবন্ধনে জেলার সেরা সুজানগর পৌরসভা স্বরূপকাঠির সম্ভাবনাময় জাহাজ শিল্প পাইকগাছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত মানবিক সহায়তা চেক বিতরণ
তারাকান্দায় পাখি শিকারের দায়ে শিকারীকে শাস্তি দিয়েছে ইউএনও

তারাকান্দায় পাখি শিকারের দায়ে শিকারীকে শাস্তি দিয়েছে ইউএনও

পাখিরা প্রকৃতির অপরূপ সুন্দর একটি অনুষঙ্গ। পাখিরা বনভূমি এবং বীজ পরাগায়ন থেকে শুরু করে কীটপতঙ্গ নিয়ন্ত্রণ এবং মাটির নিষেক করণ পর্যন্ত করে থাকে। কোন বন, খামারে বা কেবল বাগানেই হোক না কেন, এই পালকযুক্ত বন্ধুরা প্রকৃতির ভারসাম্য বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। অথচ সমাজের এক শ্রেণীর মানুষেরা প্রকৃতির ভারসাম্য রক্ষাকারী পাখিদের নির্বিঘ্নে শিকার করে আটক করে কেউ বিক্রি করে আবার কেউ খাচার ভিতরে রেখে গৃহবন্দী করে রাখে। আর এসব পাখি খেকো দের বিরুদ্ধে অভিযানে নেমেছেন ময়মনসিংহের তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত। ১৪ ই সেপ্টেম্বর বুধবার তিনি মোবাইল কোর্টের অভিযান চালিয়ে পাখি শিকার করে বাজারে এনে বিক্রির অপরাধের প্রেক্ষিতে এক পাখি শিকারীকে বণ্যপ্রানী (সংরক্ষণ) আইন ২০১২ মোতাবেক শাস্তি প্রদান করেন। কৃষি সম্প্রসারণ অফিসার কাওছার আহম্মদ খান, স্থানীয় বিসিআইসি ও বিএডিসি সার পরিবেশক হাবিবুর রহমান মাসুদ ও জনসাধারণ উপস্থিত ছিলেন। অভিযানের মাধ্যমে উদ্ধারকৃত পাখি গুলো মুক্ত আকাশে উড়িয়ে দেওয়া হয়।

উপজেলা বন্যপ্রাণি সংরক্ষণ কমিটির নেতৃবৃন্দের সহযোগিতায় উপজেলা বিভিন্ন এলাকায় পাখি শিকারি ও পাচার করায় শিকারীকে মোবাইল কোর্টের আওতায় শাস্তি প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত ।

ইউএনও মিজাবে রহমত জানান, শিকারিরা ভবিষ্যতে আর বন্যপ্রাণি শিকার না করার অঙ্গিকার করেছে। ভবিষ্যতে এধরণের অপরাধ করলে তাদেরকে পুলিশ হেফাজতে পাঠানো হবে।তিনি বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন, ২০১২ এর ধারা ৬ অনুযায়ী পাখি শিকার, হত্যা, ক্রয় বিক্রয়, আটক রাখা, ইত্যাদি দণ্ডনীয় অপরাধ।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD