April 24, 2024, 4:44 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
বরগুনায় ঢুকতে দিচ্ছেনা ঢাকার কোনো বাস

বরগুনায় ঢুকতে দিচ্ছেনা ঢাকার কোনো বাস

মংচিন থান বরগুনা প্রতিনিধি।।
পদ্মা সেতু চালু হওয়ার কিছুদিন পরথেকে ঢাকা থেকে ছেড়েআসা কোনো বাস বরগুনা বাকেরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক দিয়ে বরগুনা শহরে ঢুকতে দেয়া হচ্ছেনা।

কোনো ফেরি ছাড়া বরগুনা জেলা শহরে প্রবেশের একমাত্র সুগম পথ হলো বাকেরগঞ্জ-বরগুনা আঞ্চলিক মহাসড়ক। বিগত কয়েক বছর ধরে এই রুটে নিয়মিত ঢাকা-বরগুনার বাস চলাচল করে আসছিলো।

বর্তমানে ঢাকার কোন বাস বরগুনায় ঢুকতে দেওয়া হচ্ছে না বলে বাস মালিক সমিতির বিরুদ্ধে অভিযোগ উঠেছে। পুরো মাসব্যাপী চলতে থাকা রূপাতলী-বাকেরগঞ্জ রুটে কোন বাস না চলায় চরম দুর্ভোগে পড়েছেন বরগুনার যাত্রীরা।

অভিযোগ রয়েছে, রূপাতলী, বাকেরগঞ্জ, পটুয়াখালী বাস মালিক সমিতি সিন্ডিকেট করে রুট পারমিটের অজুহাত তুলে বাকেরগঞ্জ-বরগুনা রুটে বাস প্রবেশ করতে দিচ্ছে না। পুরো আগস্ট মাস ধরে এমনটা চলেছে। এর মধ্যে প্রবেশ করতে গিয়ে লাঞ্ছনার শিকার হয়েছেন বাসচালকরা। সবমিলিয়ে চরম দুর্ভোগে পড়েছেন বরগুনার বাসযাত্রীরা।

বরগুনার মানুষের স্বপ্ন ছিল পদ্মা সেতু চালু হলে মাত্র পাঁচ ঘণ্টায় ঢাকা থেকে যাত্রীরা বরগুনা আসবে। কিন্তু সিন্ডিকেটের করনে সে স্বপ্ন গুড়িয়ে দিয়েছে রূপাতলী বাস মালিক সমিতি। এমনটাই জানালেন বাস চালক ও যাত্রীরা।
যাত্রী ও চালকরা আরও জানান, বাকেরগঞ্জ পয়েন্টে লোকজন দিয়ে প্রতিদিন বাস মালিক সমিতি ঢাকা থেকে ছাড়া বরগুনাগামী বাসগুলোকে ফিরিয়ে দিচ্ছেন। তাই বাধ্য হয়ে যাত্রী নিয়ে পটুয়াখালী- আমতলী রুটে আমতলী ফেরি পাড় হয়ে বরগুনায় প্রবেশ করতে হচ্ছে।

অতিরিক্ত পথ ঘুরে আসায় যাত্রীদের ভাড়া যেমন বেশি গুণতে হচ্ছে তেমনি ৩ থেকে ৪ ঘণ্টা বেশি সময়ও লেগে যাচ্ছে। এতে করে বিপাকে পড়ছেন যাত্রীরা। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় দুর্ভোগ আরো কয়েকগুণ বেড়ে যায়। সময় কিছুটা বাঁচানোর জন্য ঝুঁকি নিয়ে যাত্রীদের কখনো কখনো খেয়ায় উত্তাল পায়রা নদী পাড়ি দিতে হচ্ছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD