April 20, 2024, 3:37 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী তেঁতুলিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ পাইকগাছায় সপ্তদ্বীপার সাহিত্য আসর অনুষ্ঠিত পাইকগাছায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল কিশোরী পাইকগাছায় চলতি মৌসুমে তরমুজের বাম্পার ফলন হয়েছে গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেফতার ২ নড়াইলে র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন এসপি মেহেদী হাসান নড়াইলে বিপুল পরিমাণ গাঁজা দুইজন গ্রেফতার ফুলবাড়ীয়া নেশার টাকা না পেয়ে বাবাকে ছুরিকাঘাতে হ*ত্যা করলো ছেলে জলবায়ু পরিবর্তনের ক্ষতিপূরণের দাবীতে বরিশালে ইয়ুথ ফোরামের সড়ক অবরোধ
জয়পুরহাট র‍্যাব-৫ এর অভিযানে অবৈধ ভাবে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক-৪

জয়পুরহাট র‍্যাব-৫ এর অভিযানে অবৈধ ভাবে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক-৪

স্টাফ রিপোর্টারঃ- নিরেন দাস

নওগাঁর ধামইরহাট উপজেলার আমাইতারা বাজার এলাকায় র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিক্তিতে অভিযান চালিয়ে অবৈধ ক্রিপ্টোকারেন্সি কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগে মোঃ জাকারিয়া হাসান রাজু(২৮), মোঃ আশিক আহমেদ (২০), মোঃ তৌহিদ হোসেন (৩০) ও মোঃ নুর আলম (২০) নামের ৪ যুবককে আটক করেছে র‍্যাব সদস্যরা।

এসময় আসামিদের কাছ থেকে গ্রেফতারের সময় ক) স্মার্টফোন- ২০ টি সীম- ১১টি, মেমোরী কার্ড- ৪ টি, হাত ঘড়ি-১ টি, ল্যাপটপ- ৪ টি, মাউস- ৯ টি, কী-বোর্ড-২ টি, ক্যাবল- ২ টি, ডেভিট কার্ড -১০ টি, ব্যাংক চেক-১ টি, এনআইডি-৩ টি, মানিব্যাগ- ৩ টি, রাউটার -১ টি, সিসিটিভি ক্যামেরা-১ টি, পাসপোর্ট -১ টি, টিভি স্ট্যান্ড-১ টি, চেক বই- ৩ টি, লাইটার- ৫ টি উদ্ধার করা হয়।

রোববার(৪ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে ধামইরহাট উপজেলার আমাইতারা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

সোমবার সকালে র‌্যাব-৫ সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি ও সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে জেলার ধামইরহাট থানার উত্তর চকযদু গ্রামের জাহিরুল ইসলামের ছেলে মোঃ জাকারিয়া হাসান রাজু, হাটনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে মোঃ আশিক আহমেদ, দুর্গাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে মোঃ তৌহিদ হোসেন, উত্তর দুর্গাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে মোঃ নুর আলমকে অনলাইনে কাজে ব্যবহিত স্মার্টফোন- ২০ টি সীম- ১১টি, মেমোরী কার্ড- ৪ টি, হাত ঘড়ি-১ টি, ল্যাপটপ- ৪ টি, মাউস- ৯ টি, কী-বোর্ড-২ টি, ক্যাবল- ২ টি, ডেভিট কার্ড -১০ টি, ব্যাংক চেক-১ টি, এনআইডি-৩ টি, মানিব্যাগ- ৩ টি, রাউটার -১ টি, সিসিটিভি ক্যামেরা-১ টি, পাসপোর্ট -১ টি, টিভি স্ট্যান্ড-১ টি, চেক বই- ৩ টি, লাইটার-৫ টি উদ্ধার করাসহ তাদের আটক করা হয়।

র‍্যাব আরও জানায়, আটককৃতরা ডিজিটাল মাধ্যমে বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিল। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতো। এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে ধামইরহাট থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা দায়ের করে নওগাঁ জেলা কারাগার প্রেরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD