April 19, 2024, 3:52 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
অপরাধ নির্মুলে সমাজের প্রত‍্যেকের দায়িত্ব রয়েছে-ময়মনসিংহে ওসি শাহ কামাল আকন্দ

অপরাধ নির্মুলে সমাজের প্রত‍্যেকের দায়িত্ব রয়েছে-ময়মনসিংহে ওসি শাহ কামাল আকন্দ

আরিফ রববানী ময়মনসিংহ।

ইভটিজিং,মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহসহ সকল প্রকার অপরাধ নির্মুলের লক্ষে প্রতিটি পাড়া মহল্লায় ওপেন হাউজডে এর মাধ্যমে সাধারণ মানুষের সাথে মতবিনিময় করে যাচ্ছেন ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ।

সেই ধারাবাহিকতায় তিনি মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি এই প্রতিপাদ্য নিয়ে বুধবার ৩১শে আগষ্ট বিকালে ময়মনসিংহ নগরীর শম্ভুগঞ্জ ৩৩ নং ওয়ার্ডে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এসময় কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ পিপিএম (বার) বলেন-অপরাধ নির্মুলে সমাজের প্রত‍্যেকের দায়িত্ব রয়েছে। তাই সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গি,ইভটিজিং, বাল্যবিবাহ সহ বিভিন্ন অপরাধ মোলক কর্মকান্ডকে প্রতিহত করতে পুলিশের পাশাপাশি প্রত্যেক জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন,পুলিশ জনগণের বন্ধু, যেকোন সমস্যায় বিপদে-আপদে পুলিশি সেবা পেতে থানায় কারো কোন হয়রানী হতে হবে না।

কেউ দালালদের খপ্পরে পড়বেন না,দালালের কাছে না গিয়ে সরাসরি আমার কাছে যাবেন,আমার দরজা সবার জন্য উম্মুক্ত। আমার কাছে যেতে সমস্যা হলে আপনাদের পাশাপাশি নগরীর প্রতিটি ওয়ার্ডে ও উপজেলার প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয় রয়েছে,যেখানে প্রতিটি বিটে দায়িত্বপ্রাপ্ত অফিসার নিজ নিজ ওয়ার্ড ও ইউনিয়ন বিট এলাকায় আপনাদের সেবায় ও সুবিধার্থে দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন- বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে সোচ্চার। একজন মাদকসেবী একটি পরিবারের কান্না। মাদক নির্মুলে সমাজের সকলে এগিয়ে আসতে হবে। একজন মাদকসেবী একটি পরিবার ও একটি সমাজ ও নষ্ট করে দেয়।

ওসি বলেন-সমাজে একজন আরেকজনের সাথে ঝগড়াঝাটি হতেই পারে কিন্তু সমাজের বাকী সবার কর্তব্য হলো ঝগড়াঝাটি মিটমাট করে সমাজে শান্তি ফিরিয়ে আনা। শুধু পুলিশের দিকে তাকিয়ে থাকলে হবেনা সমাজের সবাইকে শান্তির পক্ষে এগিয়ে আসার আহবান জানান ওসি শাহ কামাল আকন্দ।
এসময় রাজনৈতিক, সামাজিক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD