April 24, 2024, 9:44 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
তারাকান্দায় ইউএনও’র সহযোগীতা পেয়ে খুশী বিশ্ববিদ্যালয় চান্সপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থী আকাশ

তারাকান্দায় ইউএনও’র সহযোগীতা পেয়ে খুশী বিশ্ববিদ্যালয় চান্সপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থী আকাশ

ষ্টাফ রিপোর্টারঃ
বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন পূরণে দারিদ্র্যকে বাঁধা হতে দেয়নি রিকশা চালকের ছেলে মেধাবী শিক্ষার্থী তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের আকাশের। স্বপ্ন পূরণে তার পাশে দাঁড়িয়েছেন মানবিক উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

ইউএনও মিজাবে রহমত এর সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত পদার্থ বিজ্ঞান বিভাগে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেধাবী শিক্ষার্থী আকাশ মিয়া। সে তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের বাশতলা গ্রামের এক দরিদ্র পরিবারের সন্তান। তার বাবার নাম আব্দুল বারেক। বাবা রিকশা চালিয়ে কোন রকম সংসার চালায় । বর্তমানে তিনি শারিরীকভাবে কাজ করতে অনেকটাই অক্ষম। অভাব অনটনের সংসারে কষ্ট করে নিজের স্কুল-কলেজের গন্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে পদার্থ বিজ্ঞান বিষয়ে চান্স পেয়েছেন আকাশ।তবে অর্থাভাবে তার বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার স্বপ্ন অনিশ্চিত হয়ে পড়ে। এমন দুঃখ-দুদর্শার মধ্যে বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন থেকে পিছু হটার উপক্রম মেধাবী এই শিক্ষার্থীর।

দরিদ্র পরিবারের দারিদ্র্যকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিনন্দনসহ আর্থিক সহযোগিতা প্রদান করেছেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, উপজেলা কৃষি অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মেধাবী শিক্ষার্থী জানান, দরিদ্র পিতা-মাতার অভাব অনটনের সংসারে অনেক কষ্ট করে আমাকে লেখাপড়া করতে হয়েছে। স্কুল জীবন থেকেই স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয় পড়বো। স্বপ্ন পূরণের সেই সুযোগ পেয়েছি। তবে এ দুঃসময়ে ইউএনও স্যার পাশে এসে না দাঁড়ালে, সহযোগিতার হাত না বাড়ালে হয়তো আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন স্বপ্নই থেকে যেতো। আমি ইউএনও মিজাবে রহমত স্যার এর নিকট চিরকৃতজ্ঞ। ভবিষ্যতে আমি প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা হয়ে পরিবারের হালধরার পাশাপাশি দেশের জন্য কাজ করতে চাই। তবে এখনো অনেকটা পথ যেতে হবে। এ জন্য প্রয়োজন অনেকের সহযোগিতা।

উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন, অর্থাভাবে একটি মেধাবী ছেলের সুন্দর ভবিষ্যত এবং স্বপ্ন কখনো নষ্ট হতে পারে না। আমরা যারা সমাজের দায়িত্বশীল জায়গায় রয়েছি সমাজের প্রতি আমাদের অনেক দায়িত্ব এবং কর্তব্য রয়েছে। সেই দায়িত্ববোধ থেকে গরিব মেধাবী শিক্ষার্থী আকাশকে বিশ্ববিদ্যালয় পড়ার সুযোগ করে দিতে তার পাশে দাঁড়িয়েছি। সে দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে পড়ার সুযোগ পেয়েছে। এটা জেনে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে নিজেকে ধন্য মনে করছি। তবে লক্ষে পৌছানোর জন্য তার অনেক সহযোগিতার প্রয়োজন। এ বিষয়ে আমি স্থানীয় অনেককেই তার পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন, তার যে আর্থিক অবস্থা ভাল নেই এটা কোন বাধা না, মনোবলটাই আসল। তার উচ্চ শিক্ষা চালিয়ে যেতে সব রকম সহযোগিতা করা হবে।

তাছাড়া মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি মহোদয়ও তার জন্য সকল প্রকার সহযোগিতা দেয়ারও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD