শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
পঞ্চগড়ে বিদ্যুৎ স্পৃষ্টে এক কৃষকের মৃত্যু শাহীনুজ্জামানের হাত ধরে সুজানগরে বিএনপির ৪ শতাধিক নেতাকর্মীর আ.লীগে যোগদান মধ্যরাত থেকে ইলিশ শিকার নিষিদ্ধ, জেলে পল্লীতে হাহাকার পাইকগাছায় জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভা পাইকগাছায় বিদ্যুতায়িত হয়ে দোকানদারের মৃত্যু নওগাঁর আত্রাইয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা সুজানগর পৌরসভার উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত জন্ম ও মৃত্যু নিবন্ধনে জেলার সেরা সুজানগর পৌরসভা স্বরূপকাঠির সম্ভাবনাময় জাহাজ শিল্প পাইকগাছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত মানবিক সহায়তা চেক বিতরণ
চট্রগ্রামের মমতা মাতৃসদন ক্লিনিক থেকে নবজাতক শিশু চুরি,কান্নায় ভেঙ্গে পড়েন তাঁর বাবা মা

চট্রগ্রামের মমতা মাতৃসদন ক্লিনিক থেকে নবজাতক শিশু চুরি,কান্নায় ভেঙ্গে পড়েন তাঁর বাবা মা

মোঃ শহিদুল ইসলাম
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের সি.ই.পি.জেড থানাধীন ৩৯ নং ওয়ার্ড নেভী হাসপাতাল গেইটস্থ তাল তলা বন্দরটি মমতা মাতৃসদন ক্লিনিক থেকে নবজাতক শিশু চুরি করেন চট্টগ্রাম মেডিকেলের নার্স পরিচয় দেওয়া এক মহিলা
(২৮ আগস্ট) রবিবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টার দিকে এ নবজাতক শিশু চুরির ঘটনা ঘটেছে বলে জানান নবজাতক শিশুর বাবা।

চুরি হওয়া শিশুটির বয়স ১দিন। ওই শিশুটির মাতাঃ তাসমিনা আক্তার ও বাবা মোঃ শহিদুল ইসলাম আনোয়ারা উপজেলার গহিরা তাদের স্থায়ী ঠিকানা বর্তমান কাটগড় চরপাড়া তাদের বসবাস। সন্তান হারিয়ে ভেঙে পড়েছেন শিশুটির মা, বাবাসহ স্বজনরা।

নবজাতক শিশু চুরির বিষয়ে জিজ্ঞাসাবাদে শহিদুল ইসলাম বলেন,গতকাল ২৭ আগস্ট‌ শনিবার সকাল ১০টার দিকে আমি আমার স্ত্রীকে মমতা মাতৃসদন মমতা ক্লিনিক হাসপাতালে ভর্তি করাই এর পরপরেই দুপুরের দিকে আমার স্ত্রীর কোলজুড়ে আসে ছেলে সন্তান,বিকেল ৩টার দিকে অজ্ঞাত এক মহিলা ক্লিনিকে আসেন চট্টগ্রাম মেডিকেলের নার্স পরিচয় দেন এবং টিকা দেয়ার কথা বলে নবজাতককে নিয়ে উধাও হয়ে যান তিনি।

তিনি আরো বলেন, নবজাতক শিশু চুরির পিছনে এই ক্লিনিকের সবাই জরিত আছেন, এরা পরিকল্পিত ভাবে এই কাজটি করেছে, ক্লিনিকে থাকা সিসিটিভির ফুটেজ বের করতে ঘন্টার পর ঘন্টা লাগে কিভাবে। প্রায় সাড়ে ৩ঘন্টা চেষ্টা করে সিসিটিভি ফুটেজ শনাক্ত করতে পারে নাই ক্লিনিকের ম্যানেজার ও কর্মীরা। আমার মনে হচ্ছে এরা সিসিটিভির ফুটেজ ডিলেট করেছে যার কারণে এত গরি মসি কোথাও সিসিটিভির ফুটেজ পাওয়া যাচ্ছে না,আমি আমার নবজাতক শিশুকে না পেলে, মাতৃসদন নামক মমতা ক্লিনিকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করব।

নবজাতক শিশু চুরির ব্যাপারে মমতা মাতৃসদন ক্লিনিকের ম্যানেজার মোঃ মোর্শেদের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন,আজ দুপুরের দিকে অ্যাপ্রোন পড়ে এক মহিলা এসেছিলেন, তিনি নিজেকে চট্টগ্রাম মেডিকেল কলেজের নার্স পরিচয় দেন,এরপর রোগীর স্বজনদের টিকা দেয়ার কথা বলেন,এরপর সেই মহিলা ওই নবজাতকের দাদীর সঙ্গে কথা বলে চা খেয়েছেন বিকেলের দিকে, বাচ্চাকে টিকা দেয়ার কথা বলে নিচে নামেন তারা দুইজন,নিচে নেমে এই মহিলা বলেন বাচ্চাটাকে আমাকে দাও,তুমি তো আর টিকা দিতে পারবে না, তুমি একটা কাজ কর ৫০০ টাকার এই নোটটি ভাংতি করে নিয়ে এসো,রোগীর স্বজন সরল মনে টাকা ভাঙতি করতে গেলে ওই মহিলা বাচ্চাকে নিয়ে উধাও হয়ে যায়, বর্তমানে প্রশাসনের লোকজন এসেছে,তারা সহ সিসিটিভি ক্যামেরার ফুটেজ চেক করেছেন ওই মহিলাকে শনাক্তের চেষ্টা করছেন।

এ বিষয়ে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম বলেন, নার্স সেজে এক নারী মমতা মাতৃসদন ক্লিনিক থেকে একদিন বয়সী নবজাতককে চুরি করেছে। ঘটনা শুনে সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থে এসেছি আমরা ক্লিনিকের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে নবজাতক শিশুকে খুজে বের করার জন্য যতটুকু চেষ্টা করার দরকার তা আমরা করার চেষ্টা চালাচ্ছি।

নবজাতক শিশুর নানা বলেন,আমার নাতিকে যদি ফেরৎ না পাই, সেক্ষেত্রে এই ক্লিনিক এর বিরুদ্ধে আমি মামলা দায়ের করব, এদের সহযোগিতায় আমার নাতিকে চুরি করেছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD