April 19, 2024, 10:15 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী তেঁতুলিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ পাইকগাছায় সপ্তদ্বীপার সাহিত্য আসর অনুষ্ঠিত পাইকগাছায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল কিশোরী পাইকগাছায় চলতি মৌসুমে তরমুজের বাম্পার ফলন হয়েছে গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেফতার ২ নড়াইলে র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন এসপি মেহেদী হাসান নড়াইলে বিপুল পরিমাণ গাঁজা দুইজন গ্রেফতার ফুলবাড়ীয়া নেশার টাকা না পেয়ে বাবাকে ছুরিকাঘাতে হ*ত্যা করলো ছেলে জলবায়ু পরিবর্তনের ক্ষতিপূরণের দাবীতে বরিশালে ইয়ুথ ফোরামের সড়ক অবরোধ
প্রকৃত সাংবাদিকের কলমের মূল্য কেউ দিতে পারবে না..সাংবাদিক আব্দুস সালাম

প্রকৃত সাংবাদিকের কলমের মূল্য কেউ দিতে পারবে না..সাংবাদিক আব্দুস সালাম

প্রতিবাদী কন্ঠে আওয়াজ তুলেছে একুশে টেলিভিশন ও দৈনিক দেশবাংলার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক মো: আব্দুস সালাম। তিনি বলেন, সাংবাদিকতা এক মহান পেশা, আর এই মহান পেশাকে অনেকে সম্মান দিতে জানেনা। কারণ যারা মন্দ সমাজে বাস করে তাদের কুকীর্তি কখন ফাঁস হয়ে যায় সেই ভয়ে অনেকে সাংবাদিকদের থেকে দূরে থাকে। অমানবিক আচরণ দেখা যায় তাদের মধ্যে।
মন্দ লোকের মাঝে মনুষ্যত্ব বলে কিছু নাই, তাদের আচরন পশুর চাইতেও খারাপ। এরা শুধু ঘরের ভিতর আওয়াজ করতে জানে। কিন্তু বাহিরে বেরিয়ে আসলে এদের কে ভেজা বেড়াল বললেই চলে। কোন শুভ কিংবা পণ্যের কাজে এদেরকে পাওয়া যায় না। আর অশুভ কাজের খলনায়ক এই প্রকৃতির লোকজন।
অথচ মাঠে-ঘাটে, রুদ্র-বৃষ্টিতে, গরম-শীতে, সুস্থ এবং অসুস্থ অবস্থায় শুধু সাংবাদিকরাই থাকে অসহায় মানুষের পাশে। লিখনীর মাধ্যমে সত্য প্রকাশের যুদ্ধে নিজেকে বিলীন করে দেয় সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে। সাংবাদিকরা কখনো অহংকার করে না। এরা সত্য-ন্যায়ের সৈনিক এক কলম যুদ্ধা। সাংবাদিকদেরকে বোকা ভেবো না এরাও মানুষ। সাংবাদিকদের কলম কেড়ে নিতে চাও? কিনতে চাও তাদের লিখনীর মাধ্যমে প্রকাশ করা সেই সত্যের বানী? কত জন সাংবাদিকের কলম তোমরা কিনতে পারবে? কত টাকার মালিক তোমরা? মিথ্যে অহমিকা আর ক্ষমতার বলে দুনিয়ায় বাহাদুরী। শেষ বিচারে এর জবাব তোমাদেরকে দিতেই হবে। হ্যাঁ হ্যাঁ অবশ্যই দিতে হবে। আর তখন কি জবাব দিবে তৈরি থেকো। একজন সাংবাদিক শুধু সত্য সংবাদ প্রকাশ করে। সাংবাদিকরা কখনো সন্ত্রাস, ছিনতাই, চাঁদাবাজি করে বেড়ায় না। শুধু সত্য সংবাদ এর পিছনে ছুটে চলে অবিরাম। সাংবাদিকরা কখনো কলম বিক্রি করে না। এমনটা যদি কোন নির্বোধ ভেবে থাকে তাহলে এটা ভুল। একজন কলম সৈনিক হিসেবে একদিন না একদিন আমি এর প্রমাণ করব ইনশাল্লাহ।
##

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD