April 24, 2024, 1:38 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
বরগুনার তালতলীতে আওয়ামী লীগ -বিএনপি সমাবেশে,১৪৪ ধারা জারি

বরগুনার তালতলীতে আওয়ামী লীগ -বিএনপি সমাবেশে,১৪৪ ধারা জারি

মংচিন থান বরগুনা প্রতিনিধি।।
বরগুনার তালতলীতে আওয়ামী লীগ ও বিএনপি একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা করে। সংঘাত এড়াতে সমাবেশস্থলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
সোমবার (২২ আগস্ট) দুপুওে তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানভীরের স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।
সংর্শ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার মালিপাড়া এলাকায় বিকেল ৩ টায় মালীপাড়া সালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা মাঠে ২১ আগস্টেও গ্রেনেড হামলার ঘটনায় বড়বগী ইউনিয়নের ২নং ওয়াড আওয়ামীলীগ ও সারাদেশে দ্রব্যমূল্য দাম বৃদ্ধিতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক উপজেলা বিএনপি বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচির আয়োজন করেন। এতে দুই দলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। অন্য দিকে বিএনপির কমিটির পদ বঞ্চিত নেতাকর্মীরা হাইস্কুল রোডের বটতলা মোড়ে একটি কর্মসূচির আয়োজন করেছেন। এতে বিশৃঙ্খলা, মারামারিসহ যে কোনো অপ্রীতিকর ঘটার শঙ্কা ছিল। এ ছাড়া আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটার আশঙ্কা থাকায় তালতলী শহরের আশপাশের এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। একই সঙ্গে ওই এলাকায় সব রকম সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
উপজেলা বিএনপির সদস্য সচিব মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মালিপাড়া মাদ্রাসায় অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যার কারণে আইনের প্রতি সম্মান জানিয়ে আমাদেও আজকে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।
এ বিষয়ে ইউএনও এসএম সাদিক তানভীর বলেন, একই স্থানে ওয়ার্ড আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি দেয়। এতে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শহরের পরিস্থিতি ঠিক রাখতে ও সংঘাতের আশঙ্কা রয়েছে বিধায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

মংচিন থান
বরগুনা প্রতিনিধি

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD