April 25, 2024, 1:00 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
“প্রধানমন্ত্রীকে ধন্যবাদ” নাগেশ্বরীতে চন্ডিপুর বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায়

“প্রধানমন্ত্রীকে ধন্যবাদ” নাগেশ্বরীতে চন্ডিপুর বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায়

এম এস সাগর,
কুড়িগ্রাম প্রতিনিধি।

নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের চন্ডিপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয় দীর্ঘ ২৪বছর অনেক ত্যাগ উপেক্ষা করে এমপিওভুক্তি হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও অভিভাবক, এলাকাবাসীরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদসহ কৃতজ্ঞা জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের চন্ডিপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১৯৯৮সালে শিক্ষানুরাগী ও ভিতরবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিউল আলম (শফি) এলাকার নেতিয়েপড়া ও ঝড়েপড়া ছেলে-মেয়েদের শিক্ষার গুণগত মান উন্নয়নে স্কুল প্রতিষ্ঠা করেন এবং সৃষ্টিলগ্ন থেকে কর্মরত শিক্ষকরা বিনা বেতনে থেকেও যথাবিথি বিধিমালা মেনে মফস্বল অঞ্চলের ছেলে-মেয়েদের শিক্ষার মান উন্নয়ন ও বিকাশ প্রসারে পাঠদান করাসহ বিভিন্ন প্রকার সহযোগিতা অব্যাহত রেখেছেন। শিক্ষার্থীরা আধুনিক পাঠদানে লেখাপড়ায় মেধাবী চৌকস ও সৃজনশীল হয়ে ওঠার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে হয়ে উঠেছে পারদর্শী। সৃষ্টিলগ্ন থেকে সাফল্য ও মেধা তালিকায় চন্ডিপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি।

প্রধান শিক্ষক মো. রোস্তম আলী ও শিক্ষানুরাগী- ভিতরবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিউল আলম (শফি) এবং ম্যানেজিং কমিটির সভাপতি মো. হুজুর আলী মাস্টার এর প্রচেস্টায় প্রতিষ্ঠানটি পাঠদানের অনুমতি পান ২০০১সালে, এমাডেমিক শিকৃতীপান ২০০৪সালে। প্রতিষ্ঠানে শিক্ষক ও কর্মচারী ১২জন দীর্ঘ ২৪বছর বেতন ভাতা না পেয়েও শিক্ষার্থীদের যথারিতি পাঠদান ও ফলাফলে সফলতা অর্জন করেছেন। প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থী ১শত ২৮জন। ২০২২সালে জেএসসি পরীক্ষার্থী ৫৭জন। ৬জুলাই সারাদেশের ন্যায় চন্ডিপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্ত হয়। একটি কুচক্রীমহল নিজের স্বার্থ হাছিলে মিডিয়া কর্মীদের মিথ্যা ও ভুল তথ্য দিয়ে চন্ডিপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের নামে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে।

শিক্ষার্থীরা জানায় আমাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি হওয়ায় আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

সহকারী শিক্ষক সাহাবর আলী, আব্দুর সাত্তার, আব্দুল কুদ্দুস বলেন, আমাদের প্রতিষ্ঠানটি দীর্ঘ ২৪বছর পর এমপিওভুক্তি হওয়ায় আমরা অভিশপ্ত জীবন থেকে মুক্ত পেলাম। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সহ কৃতজ্ঞা জানাই।

শিক্ষানুরাগী- ভিতরবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিউল আলম (শফি) জানান, মফস্বল অঞ্চলের নেতিয়েপড়া ছেলে-মেয়েদের শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রতিষ্ঠানটি স্থাপন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপুমনি কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নেও সার্বিক সহায়তা চেয়েছেন।

প্রধান শিক্ষক মো. রোস্তম আলী বলেন, দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানে বিনাবেতনে পাঠদান করে আসছিলাম। অবশেষে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর অনুগ্রহে অত্র স্কুলটি এমপিওভুক্ত হয়েছে এবং সকলকে ধন্যবাদ জানাই।

প্রতিষ্ঠানের সভাপতি হুজুর আলী মাস্টার জানান, প্রতিষ্ঠানের শিক্ষকদের অনেক ত্যাগ স্বীকার করে বিনা বেতনে দীর্ঘদিন ধরে পাঠদান করে আসছেন। তারই ফল হিসেবে এমপিওভুক্ত।

উপজেলা শিক্ষা অফিসার কামরুল ইসলাম বলেন, চন্ডিপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বেড়েছে শিক্ষার গুণগত মান ও ফলাফল সন্তোষজনক।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD