বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
গোদাগাড়ীতে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে ডা. নীহার রঞ্জন গুপ্তের পৈত্রিক বাড়ি আগৈলঝাড়ায় দুই ছাত্রী অপহরণের মামলায় দুই অপহরণকারী গ্রেফতার ২ ছাত্রী উদ্ধার নজীর আহমেদ দোভাষ ফাউন্ডেশনের উদ্যােগে পটিয়ার হরিনখাইনে খাদ্য সহায়তা ও কৃষি বীজ পেলেন ২ শতাধিক মানুষ রাজারহাটে সাত ইউনিয়ন শাখা ছাত্রদলের নেতৃত্ব যারা ওমরা হজ্ব পালনে সাংবাদিক আবুল হাসানের সৌদি গমন বানারীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রী অপহরণ মামলায় গ্রেফতার ১ বানারীপাড়া সন্ধ্যা নদীতে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবিতে আহত ২ সমাজের সর্ব স্তরের মানুষকে মাদকের বিরুদ্ধে সজাগ থাকতে ইউএনও’র আহ্বান অটোচালকদের সাথে ময়মনসিংহ কোতোয়ালী পুলিশের সচেতনতামূলক অনুষ্ঠান
নাগেশ্বরীতে বানুরখামার বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

নাগেশ্বরীতে বানুরখামার বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

এম এস সাগর,
কুড়িগ্রাম প্রতিনিধি

নাগেশ্বরী উপজেলার পৌর সদরের বানূরখামার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় দীর্ঘ ১৯বছর অনেক ত্যাগ উপেক্ষা করে এমপিওভুক্তি হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও অভিভাবক, এলাকাবাসীরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদসহ কৃতজ্ঞা জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার পৌর সদরের বানুরখামার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ২০০৩সালে শিক্ষানুরাগী মো. জহুরুল হক নেতিয়েপড়া ও ঝড়েপড়া মেয়েদের শিক্ষার গুণগত মান উন্নয়নে প্রতিষ্ঠা করেন এবং সৃষ্টিলগ্ন থেকে কর্মরত শিক্ষকরা বিনা বেতনে থেকেও যথাবিথি বিধিমালা মেনে মফস্বল অঞ্চলের মেয়েদের শিক্ষার মান উন্নয়ন ও বিকাশ প্রসারে পাঠদান করাসহ বিভিন্ন প্রকার সহযোগিতা অব্যাহত রেখেছেন। শিক্ষার্থীরা আধুনিক পাঠদানে লেখাপড়ায় মেধাবী চৌকস ও সৃজনশীল হয়ে ওঠার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে হয়ে উঠেছে পারদর্শী। সৃষ্টিলগ্ন থেকে সাফল্য ও মেধা তালিকায় বানুরখামার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি।

প্রধান শিক্ষক ও শিক্ষানুরাগী মো. জহুরুল হক এবং ম্যানেজিং কমিটির সভাপতি নাগেশ্বরী পৌর মেয়র মোহাম্মদ হোসেন ফাকু এর প্রচেস্টায় প্রতিষ্ঠানটি পাঠদানের অনুমতি পান ২০০৪সালে, এমাডেমিক শিকৃতীপান ২০১১সালে। প্রতিষ্ঠানে শিক্ষক ও কর্মচারী ১৯জন দীর্ঘ ১৯বছর বেতন ভাতা না পেয়েও শিক্ষার্থীদের যথারিতি পাঠদান ও ফলাফলে সফলতা অর্জন করেছেন। প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থী ২শত জন। ২০২২সালে জেএসসি পরীক্ষার্থী ৪১জন। ৬জুলাই সারাদেশের ন্যায় বানুরখামার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় এমপিওভুক্ত হয়। একটি কুচক্রীমহল নিজের স্বার্থ হাছিলে মিডিয়া কর্মীদের মিথ্যা ও ভুল তথ্য দিয়ে বানুরখামার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নামে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে।

শিক্ষার্থীরা জানায় আমাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি হওয়ায় আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

সহকারী শিক্ষক আনছার আলী, আসাদুল্লাহ, রফিকুল ইসলাম বলেন, আমাদের প্রতিষ্ঠানটি দীর্ঘ ১৯বছর পর এমপিওভুক্তি হওয়ায় আমরা অভিশপ্ত জীবন থেকে মুক্ত পেলাম। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সহ কৃতজ্ঞা জানাই।

শিক্ষানুরাগী জহুরুল হক জানান, মফস্বল অঞ্চলের নেতিয়েপড়া মেয়েদের শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রতিষ্ঠানটি স্থাপন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপুমনি কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নেও সার্বিক সহায়তা চেয়েছেন।

প্রতিষ্ঠানের সভাপতি ও নাগেশ্বরী পৌর মেয়র মোহাম্মদ হোসেন ফাকু জানান, প্রতিষ্ঠানের শিক্ষকদের অনেক ত্যাগ স্বীকার করে বিনা বেতনে দীর্ঘদিন ধরে পাঠদান করে আসছেন। তারই ফল হিসেবে এমপিওভুক্ত।

উপজেলা শিক্ষা অফিসার কামরুল ইসলাম বলেন, বানূরখামার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বেড়েছে শিক্ষার গুণগত মান ও ফলাফল সন্তোষজনক।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD