April 19, 2024, 1:15 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সাভারে ডিবি পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৮ জন ডাকাতকে গ্রেফতার দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

এম এ আলিম রিপন : পাবনার সুজানগরে বিন¤্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৫ আগস্ট সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার রওশন আলীর সভাপতিত্বে ও বাংলাদেশ স্কাউটস সুজানগর উপজেলার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর স ালনায় উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও পৌর মেয়র রেজাউল করিম রেজা। শোক দিবসের আলোচনা সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, থানা অফিসার আব্দুল হাননান, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ সানজিদা মুজিব, উপজেলা প্রকৌশলী রাকিব হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ,আব্দুল হাই, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী, এন এ কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন, সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) দিলীপ কুমার,সুজানগর শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, আ.লীগ নেতা রাজা হাসান, ইউনুস আলী বাদশা,মাহমুদ্দুজ্জামান মানিক,সুজানগর পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন,সরকারি-বেসরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক কর্মী সহ উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ।শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ দেশ এবং জাতির উদ্দেশ্যে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়াটি পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম আব্দুল মতিন। এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অন্যান্য সকল কর্মসূচিও শোকাবহ পরিবেশে পালিত হয়।
সুজানগর উপজেলা আ.লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন
এম এ আলিম রিপন : সুজানগর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সুজানগর উপজেলা আওয়ামীলীগ দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করে । কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন, কালোব্যাজ ধারন, আলোচনা সভা, দোয়া মহফিল এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ। এদিন সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করে সুজানগর উপজেলা ও পৌর আওয়ামীলীগ, কৃষকলীগ, যুবলীগ ও ছাত্রলীগ । শ্রদ্ধা নিবেদন শেষে স্থানীয় আ’লীগ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাবের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন এর স ালনায় অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু, বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য কামরুজ্জামান উজ্জল, পৌর মেয়র রেজাউল করিম রেজা, আ.লীগ নেতা সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস ছাত্তার, সুজানগর পৌরসভার সাবেক মেয়র তোফাজ্জল হোসেন তোফা, সুজানগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাইদ,সাবেক দপ্তর সম্পাদক আজিজুর রহমান, সাবেক প্রচার সম্পাদক রবিউল হক টুটুল, সাবেক উপ দপ্তর সম্পাদক রেজা মন্ডল, সাবেক কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ইউনুস আলী বাদশা, সাবেক সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন,পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ,সাধারণ সম্পাদক শেখ মিলন, উপজেলা যুবলীগের সভাপতি সরদার রাজু আহমেদ,সাধারণ সম্পাদক সাইদুর রহমান, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল,সাধারণ সম্পাদক শেখ তুষার,পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ সহ উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের অন্যান্য দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা সহ দেশ এবং জাতির উদ্দেশ্যে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাসপাতাল মসজিদের পেশ ইমাম সিদ্দিকুর রহমান। শেষে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

সুজানগর পৌরসভার উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত
এম এ আলিম রিপন : সুজানগর পৌরসভার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সুজানগর পৌরসভার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয় । কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন, কালোব্যাজ ধারন, মিলাদ মহফিল ও আলোচনা সভা।
এদিন উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যালে পৌরসভার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির, উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও পৌর মেয়র রেজাউল করিম রেজা। এ সময় পৌরসভার কাউন্সিলরবৃন্দ ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। পরে পৌরসভার সভাকক্ষে পৌর মেয়র রেজাউল করিম রেজার সভাপতিত্বে এবং পৌরসভার নির্বাহী কর্মকর্তা গোলাম নবীর স ালনায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা সহ দেশ এবং জাতির উদ্দেশ্যে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়াটি পরিচালনা করেন সুজানগর বাজার জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ রফিকুল ইসলাম।

এম এ আলিম রিপন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD