শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
পঞ্চগড়ে বিদ্যুৎ স্পৃষ্টে এক কৃষকের মৃত্যু শাহীনুজ্জামানের হাত ধরে সুজানগরে বিএনপির ৪ শতাধিক নেতাকর্মীর আ.লীগে যোগদান মধ্যরাত থেকে ইলিশ শিকার নিষিদ্ধ, জেলে পল্লীতে হাহাকার পাইকগাছায় জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভা পাইকগাছায় বিদ্যুতায়িত হয়ে দোকানদারের মৃত্যু নওগাঁর আত্রাইয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা সুজানগর পৌরসভার উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত জন্ম ও মৃত্যু নিবন্ধনে জেলার সেরা সুজানগর পৌরসভা স্বরূপকাঠির সম্ভাবনাময় জাহাজ শিল্প পাইকগাছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত মানবিক সহায়তা চেক বিতরণ
রাজশাহীর গোদাগাড়ীতে জাতীয় শোক দিবসের আলোচনায় বঙ্গবন্ধু সম্পর্কে জানার আহ্বান ।। এমপি ওমর ফারুক চৌধুরীর

রাজশাহীর গোদাগাড়ীতে জাতীয় শোক দিবসের আলোচনায় বঙ্গবন্ধু সম্পর্কে জানার আহ্বান ।। এমপি ওমর ফারুক চৌধুরীর

রাজশাহী থেকে মোঃ হায়দার আলী।।
বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারলে বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানতে পারবে। মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে, মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানতে পারবে। তোমার জাতীয়তা, তোমার পিতা মাতা, তোমার নিজের সম্পর্কে জানতে পারবে।
আজ যদি বন্ধবন্ধু যদি বেঁচে থাকতো তাহলে ১৯৯৫ সালে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হতো। আর তার সুযোগ্য কন্যা, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২২ ইং সালে বাংলাদেশ উন্নত দেশে রুপান্তরিত হতো। রাজশাহীর গোদাগাড়ীতে শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী এমপি এসব কথা বলেন।

আজ সোমবার ১৫ আগস্ট জাতীয় শোকের দিন। জাতির ইতিহাসের কলঙ্কেরও। যে মহান পুরুষ বাঙালি জাতিকে ‘স্বাধীন সার্বভৌম বাংলাদেশ’ উপহার দিয়েছিলেন; ১৯৭৫ সালের এই দিন ভোরে তাকেই সপরিবারে হত্যা করেন একদল বিপথগামী সেনাসদস্য। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে তারা শুধু বাঙালি জাতিকেই কলঙ্কিত করেননি, বাধাগ্রস্ত করেছিলেন সোনার বাংলা গড়ার স্বপ্নকে। বিশ্ব দরবারে জাতির মাথা ন্যূইয়ে দিয়েছিল সেই পৈচাশিক ঘটনা।

১৫ আগস্টের সেই নির্মম পৈচাশিক রক্তাক্ত ঘটনার বর্ণনা কবি রফিক আজাদের কলমে উঠে এসেছে। কবি ‘এই সিঁড়ি’ কবিতায় লিখেছেন ‘সিঁড়ি ভেঙে রক্ত নেমে গেছে/ স্বপ্নের স্বদেশ ব্যেপে/ সবুজ শস্যের মাঠ বেয়ে/ অমল রক্তের ধারা/ বয়ে গেছে বঙ্গোপসাগরে।’ ‘এবাবের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম/ এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ হুংকার দিয়ে একদিন যে মহানায়ক বাঙালি জাতিকে জাগিয়ে তুলেছিলেন; স্বাধীন বাংলাদেশে সেই মহানায়ককে চিরদিনের জন্য নিস্তেজ করে দেয় ঘাতকরা ধানমন্ডির ৩২ নম্বর ঐতিহাসিক সেই বাড়িতেই।
জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আজ বাংলাদেশের মানুষ মহান নেতার প্রতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করছেন। সারাদেশের মত রাজশাহীর গোদাগাড়ী উপজেলা প্রশাসন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচির পালন করেছেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে গোদাগাড়ী শহীদ মিনার প্রাঙ্গণে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ১ আসনের এমপি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্জ ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম।

গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুলের সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন, প্রদান করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি, গোদাগাড়ী পৌরসভার মেয়র আলহাজ্জ মোঃ অয়জুদ্দিন বিশ্বাস, গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ কামরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার অশোক কুমার চৌধুরী,
গোগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ মজিবর রহমান, গোদাগাড়ী ইউপি চেয়ারম্যান মাসিদুল গণি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুব্রত কুমার সরকার প্রমূখ।

এমপি ওমর ফারুক চৌধিরী তার বক্তব্যে আরো বলেন, আপনি আওয়ামীলীগ ও বঙ্গবন্ধর নাম ভাঙিয়ে হেরোইন ব্যবসাা করবেন , জুয়া খেলবেন, চাঁদাবাজি করবেন, অবৈধ কাজ করবেন এটা হতে দেযা হবে না। যে সব নেতারা নৌকা ফুটা করেছেন তাদের তালিকা প্রধান মন্ত্রী শেখ হাসিনা করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা শুরু হয়ে গেছে। যে সব নেতা আওয়ামীগীগের নাম ভাঙিয়ে মানুষের হক নষ্ট করছেন, সম্পদনদ কেঁড়ে নিচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এ দিনে তাদেকে সংশোধন হওয়ার সুযোগ দেন। বিএনপি একটি খচ্চর দল তাদের পেছনে দেশের মানুষ নেই। তাই তারা দেশ বিরোধী কার্যকলাপ করছে। তাদের বিরুদ্ধে সবাইকে একযোগে কাজ করতে হবে।

এর আগে, গোদ্গাড়ী উপজেলা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দিনের কর্মসূচি শুভসূচনা করা হয়। এছাড়াও, দিবসটি উপলক্ষে দেশের সকল মসজিদ, মন্দির, গীর্জা ও বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়। উপজেলার গোদাগাড়ীর মহিলা ডিগ্রী কলেজ, মাটিকাটা আর্দশ ডিগ্রী কলেজ, রাজাবাড়ী ডিগ্রি কলেজ, মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, পিরিজপুর উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী হাট উচ্চ বিদ্যালয়, প্রেমতলী সুকবাসিয়া উচ্চ বিদ্যালয়, গুনিগ্রাম উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, দোয়ো, রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ করা হয়।

মোঃ হায়দার আলী
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD