মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি : 🔊
🇧🇩 বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম: 🇧🇩
চরকাজলে স্বপ্না হত্যার রেশ না কাটতেই ফের ১০ বছরের শিশু ধর্ষন দল-মত নির্বিশেষে সকল প্রকৌশলীর সহযোগিতা কামনা করলেন সুব্রত দাশ রাজধানী যাত্রাবাড়ী থেকে ২০ কেজি গাঁজা ও পিকআপসহ দুইজন গ্রেফতার আশুলিয়ায় মহাশ্মশান ঘাটে ৫দিন ব্যাপী শান্তিপূর্ণভাবে কীর্তন অনুষ্ঠিত পুঠিয়ার বানেশ্বরে কাপড় ব্যবসায়ীর উপর হামলা দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ৯ আ”লীগ ৫ ও স্বতন্ত্র ১ পদে বিজয়ী আগৈলঝাড়ায় বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচী উদ্বুদ্ধকরণ অনুষ্ঠিত বিএনপি নেতা শিমুল বিশ্বাস ও সালাউদ্দিন টুকুর জামিন মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গোপালগঞ্জ অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
সংবাদ প্রচারের পর শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদরাসা এমপিওভুক্ত ও জাতীয়করণ

সংবাদ প্রচারের পর শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদরাসা এমপিওভুক্ত ও জাতীয়করণ

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ীতে শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদরাসার নানা বিষয়ে একাধিকবার দৈনিক পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রচারের পর প্রতিষ্ঠান জাতীয়করণ ও এমপিওভুক্ত হয়েছে। তবে উপজেলা প্রশাসন বলছে মাদরাসা শিক্ষা বোর্ডের প্রজ্ঞাপন মতে সুপার শাহনুর আলম।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার মধ্য কাশিপুর দাখিল মাদরাসার মৌলভী শিক্ষক আমিনুল ইসলাম শিক্ষকতার পাশাপাশি বিলুপ্ত দাসিয়ারছড়ার স্থানীয়র দাপটে শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদরাসায় সুপার সেজে ১২জন শিক্ষক-কে চাকরি দেয়ার নামে কোটি টাকা হাতিয়ে নিয়ে প্রভাব খাটিয়ে অফিস কক্ষ দখল করে নেয়াসহ অত্র মাদরাসার সুপার শাহনুর আলমের বিরুদ্ধে মিথ্যা মামলা করে প্রতিষ্ঠান ধ্বংসের পায়তারার বিষয়ে একাধিকবার দৈনিক পত্রিকায় ও অনলাইনে বন্তুনিষ্ঠ সংবাদ প্রচার হলে মাদরাসা শিক্ষা বোর্ডের নজরে এলে তারা তৎতক্ষণিক সকল ঘটনার অবসান করে প্রতিষ্ঠানকে জাতীয়করণ ও এমপিওভুক্ত অন্তর্ভুক্তসহ শাহনুর আলম কে সুপার পদে বহাল করে। মাদ্রাসা শিক্ষা বোর্ড নির্বাহী কমিটি গঠনে ২জানুয়ারী ২০২২খ্রিঃ ১২৭৯স্মারকে প্রজ্ঞাপন জারি হয়েছে। এমপিওভুক্ত ও জাতীয়করণ অন্তর্ভুক্ত হওয়ায় বিলুপ্ত দাসিয়ারছড়ার বইছে আনন্দের বাতাস। প্রতিষ্ঠান এমপিওভুক্ত ও জাতীয়করণ হওয়ায় নিজেকে সুপার পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে আবারো শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদরাসার অফিস কক্ষ দখল করে নেয়াসহ প্রতিষ্ঠান ধ্বংসের পায়তারা করছেন মধ্য কাশীপুর দ্বি-মুখী দাখিল মাদরাসায় সহ-মৌলভী শিক্ষক আমিনুল ইসলাম।

শিক্ষার্থীরা বলেন, প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত ও জাতীয়করণ সরকারি ঘোষণার হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

সহকারী শিক্ষকরা বলেন, প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত ও জাতীয়করণ সরকারি ঘোষণার পর থেকে আমিনুল ইসলাম মাদ্রাসা এসে অফিস দখল করে নিজেকে সুপার দাবি করে প্রতিষ্ঠানের শিক্ষার ব্যাঘাত ঘটে আসছেন।

মধ্য কাশিপুর দাখিল মাদ্রাসার সুপার আবেদ আলী বলেন, আমিনুল ইসলাম দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠানে আসেন না। শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসায় চাকরীর বিষয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার সুপার শাহনুর আলম বলেন, নিয়োগ বাণিজ্যসহ অসংখ্য দুর্নীতির অভিযোগে আমিনুল ইসলাম গত ৩০জুন ২০১৮সালে জেলা শিক্ষা অফিসার কাজী আব্দুল কাদেরের উপস্থিতে স্বহস্তে লিখিত ইস্তেফা দেন তিনি। প্রতিষ্ঠান সরকারী ঘোষণা হওয়ার পর থেকে মাদরাসার অফিস কক্ষ দখল করে শিক্ষার ব্যাঘাত ঘটাচ্ছে।

মধ্য কাশীপুর দ্বি-মুখী দাখিল মাদরাসায় সহ-মৌলভী শিক্ষক আমিনুল ইসলাম বলেন, আমি এখনো মধ্য কাশিপুর দাখিল মাদ্রাসায় চাকরী ছাড়িনি। মাদ্রাসা কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে আইনি যা করার করতে পারে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস বলেন, শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার সুপার শাহনুর আলম।

জেলা শিক্ষা অফিসার মোঃ শামছুল আলম জানান, প্রতিষ্ঠানকে জাতীয়করণ ও এমপিওভুক্ত অন্তর্ভুক্তসহ শাহনুর আলম কে সুপার পদে বহাল করে মাদ্রাসা শিক্ষা বোর্ড নির্বাহী কমিটি গঠনে প্রজ্ঞাপন জারি হয়েছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD