April 19, 2024, 6:02 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
ময়মনসিংহ নগরীতে ফুটপাত অবৈধ দখলমুক্ত করণে ম্যাজিস্ট্রেট মাসুদ রানার অভিযান

ময়মনসিংহ নগরীতে ফুটপাত অবৈধ দখলমুক্ত করণে ম্যাজিস্ট্রেট মাসুদ রানার অভিযান

আরিফ রববানী ময়মনসিংহ।।
ময়মনসিংহ নগরীতে ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে সিটি কর্পোরেশন।

বুধবার (৭রা আগষ্ট)সকালে অবৈধ দখল উচ্ছেদে
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নিয়মিত ও ধারাবাহিক অভিযানের অংশ হিসাবে সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানার নেতৃত্বে চড়পাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা একাধিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ফুটপাতে দোকান বসানো,মালামাল রাখা, নির্মাণ সামগ্রী রেখে নির্মাণ কাজ চালিয়ে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে সংশ্লিষ্ট আইনে ১টি মামলায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ফুটপাত ও রাস্তায় রাখা মালামাল সিটি করপোরেশনের ময়লার গাড়িতে নিয়ে গিয়ে ময়লাখানায় ফেলে দেয়ার নির্দেশ দেয়া হয়। এসময় দুই ট্রাক এরুপ মালামাল জব্দ করা হয় এবং রাস্তা ও ফুটপাতের উপর যা ছিল সব জব্দ করে নিস্পত্তি করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসদু রানা জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গত কয়েক মাসিক মিটিংয়ে শহরের ফুটপাত দখলের বিষয়টি ধারাবাহিক আলোচিত হয়ে আসছে। দখলের কারণে নগরীতে জন চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। তাই অভিযান চালাতে হচ্ছে। প্রয়োজনে এ অভিযান অব্যাহত রাখারও ঘোষণা দেন তিনি। দ্রুতই দখল মুক্ত করতে ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে।নির্দিষ্ট সময়ের মধ্যে ফুটপাত দখলমুক্ত না করা হলে অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পাশাপাশি প্রয়োজনে ফুটপাত ও রাস্তা বেদখলমুক্ত করতে এ ধরনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

অভিযান পরিচালনাকালে স্যানিটারি ইন্সপেক্টর জাবেদ ইকবাল, স্টোর কিপার (পেশকার) নাজমুল হক, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD