শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
বড়াইগ্রামে জবর দখলের বিরুদ্ধে মৎস্যজীবীদের সংবাদ সম্মেলন দীর্ঘ দুই যুগ ধরে এমপিও না হওয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীর ক্ষোভ প্রকাশ চট্রগ্রামের আলিচিত আয়াত হত্যা দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন মুক্তবিহঙ্গ খাগড়াছড়ি শাখায় আহবায়ক কমিটি গঠিত নৌকার প্রতীক বিক্রি ৩কোটি টাকায়? “সংবাদটির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন আওয়ামীলীগ পাইকগাছায় ১৪৪ ধারা ভঙ্গ করায় আটক-২ পাইকগাছায় গ্রাম বাংলার প্রাচীন ঐতিহ্য ঢেঁকি শিল্প বিলুপ্তির পথে নড়াইলে আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা নিহার বালার মৃত্যু পাইকগাছায় ওজনে কম দেওয়ায় ডিলারকে জরিমানা
দৈনিক পত্রিকায় সংবাদ প্রচারের পর শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদ্রাসা জাতীয়করণ

দৈনিক পত্রিকায় সংবাদ প্রচারের পর শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদ্রাসা জাতীয়করণ

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ীতে শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদ্রাসা নানা বিষয়ে একাধিকবার জাতীয় দৈনিক বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রচারের পর প্রতিষ্ঠান জাতীয়করণ ও এমপিওভুক্ত হয়েছে। তবে উপজেলা প্রশাসন বলছে মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রজ্ঞাপন মতে সুপার শাহনুর আলম।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার মধ্য কাশিপুর দাখিল মাদ্রাসার মৌলভী শিক্ষক আমিনুল ইসলাম শিক্ষকতার পাশাপাশি বিলুপ্ত দাসিয়ারছড়ার স্থানীয়র দাপটে শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদ্রাসায় সুপার সেজে ১২ জন শিক্ষককে চাকরি দেয়ার নামে কোটি টাকা হাতিয়ে প্রভাব খাটিয়ে অফিস কক্ষ দখল করে নেয়াসহ অত্র মাদরাসার সুপার শাহনুর আলমের বিরুদ্ধে মিথ্যা মামলা করে প্রতিষ্ঠান ধ্বংসের পায়তারার বিষয়ে একাধিকবার জাতীয় দৈনিক পত্রিকায় বন্তুনিষ্ঠ সংবাদ প্রচার হলে মাদ্রাসা শিক্ষা বোর্ডের নজরে এলে তারা তৎতক্ষণিক সকল ঘটনার অবসান করে প্রতিষ্ঠানকে জাতীয়করণ ও এমপিওভুক্ত অন্তর্ভুক্তসহ শাহনুর আলমকে সুপার পদে বহাল করে মাদ্রাসা শিক্ষা বোর্ড নির্বাহী কমিটি গঠনে ২ জানুয়ারী ২০২২খ্রিঃ ১২৭৯ স্মারকে প্রজ্ঞাপন জারি হয়েছে। এমপিওভুক্ত ও জাতীয়করণ অন্তর্ভুক্ত হওয়ায় বিলুপ্ত দাসিয়ারছড়ার বইছে আনন্দের বার্তা।
প্রতিষ্ঠান এমপিওভুক্ত ও জাতীয়করণ হওয়ায় নিজেকে সুপার পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে আবারও শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদরাসার অফিস কক্ষ দখল করে নেয়াসহ প্রতিষ্ঠান ধ্বংসের পায়তারা করছেন মধ্য কাশীপুর দ্বি-মুখী দাখিল মাদরাসায় সহ-মৌলভী শিক্ষক আমিনুল ইসলাম।

শিক্ষার্থীরা বলেন, প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত ও জাতীয়করণ ঘোষণার হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

সহকারী শিক্ষকরা বলেন, প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত ও জাতীয়করণ ঘোষণার পর থেকে আমিনুল ইসলাম মাদ্রাসা এসে অফিস দখল করে নিজেকে সুপার দাবি করে প্রতিষ্ঠানের শিক্ষার ব্যাঘাত ঘটে আসছেন।

মধ্য কাশিপুর দাখিল মাদ্রাসার সুপার আবেদ আলী বলেন, আমিনুল ইসলাম দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠানে আসেন না। শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসায় চাকরীর বিষয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

মধ্য কাশীপুর দ্বি-মুখী দাখিল মাদ্রাসায় সহ-মৌলভী শিক্ষক আমিনুল ইসলাম বলেন, আমি এখনো মধ্য কাশিপুর দাখিল মাদ্রাসায় চাকরী ছাড়িনি। মাদ্রাসা কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে আইনি যা করার করতে পারে।

শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার সুপার শাহনুর আলম বলেন, নিয়োগ বাণিজ্যসহ অসংখ্য দুর্নীতির অভিযোগে আমিনুল ইসলাম গত ৩০জুন ২০১৮সালে জেলা শিক্ষা অফিসার কাজী আব্দুল কাদেরের উপস্থিতে স্বহস্তে লিখিত ইস্তেফা দেন তিনি। প্রতিষ্ঠান সরকারী ও এমপিওভুক্ত ঘোষণা হওয়ার পর থেকে মাদরাসার অফিস কক্ষ দখল করে শিক্ষার ব্যাঘাত ঘটাচ্ছে।

জেলা শিক্ষা অফিসার মো. শামছুল আলম জানান, প্রতিষ্ঠানকে জাতীয়করণ ও এমপিওভুক্ত অন্তর্ভুক্তসহ শাহনুর আলমকে সুপার পদে বহাল করে মাদ্রাসা শিক্ষা বোর্ড নির্বাহী কমিটি গঠনে প্রজ্ঞাপন জারি হয়েছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD