April 25, 2024, 2:13 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
চট্টগ্রাম থেকে গ্রেফতার হলো ময়মনসিংহের ছাত্রলীগ নেতা ঋতু হত্যাকান্ডের মুলহোতা সোহান

চট্টগ্রাম থেকে গ্রেফতার হলো ময়মনসিংহের ছাত্রলীগ নেতা ঋতু হত্যাকান্ডের মুলহোতা সোহান

ষ্টাফ রিপোর্টারঃ
হত্যাকান্ডের ৩ মাস পর গত শনিবার সন্ধ্যায়
ময়মনসিংহ সদরের রাকিবুল ইসলাম ঋতু হত্যাকান্ডের মুলহোতা রেদওয়ান আহমদ সোহানকে গ্রেফতার করেছে কোতায়ালী পুলিশ। কোতায়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দের দিকনির্দেশনা মোতাবেক পুলিশ পরিদর্শক ফারুক হাসানের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে চট্টগ্রামের খুলসী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে বলে জানা গেছে। সোমবার তাকে ময়মনসিংহের বিজ্ঞ আদালতে পাঠানো হলে সোহান হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বিকার করে আদালতে জবানবন্দি দিয়েছে বলে পুলিশ জানায়। এ নিয়ে ঋতু হত্যাকান্ডে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মামলা সুত্রে জানা গেছে, ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা ও বয়ড়া এলাকার রাকিবুল ইসলাম ঋতুর সাথে বয়ড়া বটতলা এলাকার রেদওয়ান আহমদ সোহান নামীয়দের সাথে বিরোধ চলে আসছিল। পুর্ব বিরোধের জের ধরে রেদওয়ান আহমদ সোহান ও তার সহযোগীরা ঋতুকে বিভিন্ন সময় খুন জখমের হুমকী দিয়ে আসছিল। গত ২ মে সন্ধ্যায় ঋতু তার নিজ বাড়ি থেকে চুল কাটানোর উদ্দেশ্যে বের হয়ে বয়ড়া বটতলা বাজারে রওনা হলে পথিমধ্যে জামে মসজিদের সামনে পৌছামাত্রই রেদওয়ান আহমদ সোহানের নেতৃত্বে চক্রটি পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে ঋতুকে হত্যার উদ্দেশ্য ধাওয়া করে। ঋতু নিজেকে বাঁচানার জন্য দৌড়ে বটতলা বাজার রেললাইন সংলগ্ন সোহাগের মনিহারী দোকানের বারান্দায় পৌছলে রেদওয়ান আহমদ সোহান সহ অন্যান্যরা ঋতুকে উপুর্যপুরী পিটিয়ে ও ছুরিকাঘাত মারাত্বক আহত করে। চক্রটি এক পর্যায়ে ঋতুর মৃত্যু নিশ্চিত করে ফেলে পালিয়ে যায়। স্থানীয়রা ঋতুকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ ব্যাপারে নিহত ঋতুর পিতা কোতোয়ালী মডেল থানায় মামলা নং-১০, তাং ৩/৫/২২ দায়ের করেছেন।
কোতায়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, মামলাটি তদন্তনাধীন রয়েছে। মুলহোতা সোহানকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে। এ পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকান্ডের সাথে জড়িত সকল আসামীদর গ্রেফতারের চেষ্ঠা চলছে। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক ফারুক হাসান বলেন, দীর্ঘদিন পর গোপন সংবাদের ভিত্তিতে হত্যাকান্ডের মুলহোতা সোহানকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত সোহান হত্যাকান্ড জড়িত থাকার কথা স্বিকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। তিনি আরো বলেন, এর আগে এ মামলায় আরো ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD