বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
রাজশাহীর গোদাগাড়ীতে প্রতি কেজি কাঁচা মরিচের মূল্য ডাবল সেঞ্চুরি পার পটিয়ার রাজবল্লব দিঘীতে আকর্ষণীয় বড়শি পাশ মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিত’কে সংবর্ধনা প্রদান তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসনে ইউএনও’র উদ্যোগ পটুয়াখালীতে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক অনুদানের চেক বিতরণ পাইকগাছায় পাউবো’র সম্পত্তি দখলকারী সেলিমের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হওয়ায় উচ্ছেদ আবেদনকারীকে প্রাণনাশের হুমকি; থানায় জিডি পাইকগাছায় বৃষ্টির অভাবে অনাবাদি ক্ষেত,শঙ্কায় আমন চাষিরা পীরগঞ্জে বিনামূল্যে হাঁস মুরগি বিতরণ নড়াইলে নানা আয়োজনে এসএম সুলতানের জন্মবার্ষিকী পালিত জোয়ার ও বর্ষনে স্লুইজ ভেঙে ভেসে গেছে মৎস্য ঘের , সমুদ্রের জেলেরা নিরাপদে।
নবাবগঞ্জের আদিবাসী পরিবারগুলোর স্বপ্নপুরীর মালিকের বিরুদ্ধে জবরদখলের জমি ফেরতের দাবীতে সংবাদ সম্মেলন

নবাবগঞ্জের আদিবাসী পরিবারগুলোর স্বপ্নপুরীর মালিকের বিরুদ্ধে জবরদখলের জমি ফেরতের দাবীতে সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি – দিনাজপুর ৬ আসনের এমপি শিবলি সাদিক ও তার চাচা স্বপ্নপুরীর মালিক সাবেক সাংসদ দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ৭৭ দশমিক ৬১ একর জমি জোবরদখলের অভিযোগ এনে দিনাজপুর প্রেসক্লাবে আদিবাসীদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে নবাবগঞ্জ উপজেলার খালিপপুর গ্রামের মৃত জেঠা হেমরমের পুত্র গনেশ হেমরমের আয়োজনে এবং উল্লেখিত এলাকার ভুক্তভোগী অন্যান্য আদিবাসী জনগোষ্ঠির প্রতিনিধিদের উপস্থিততে জমিজোবর দখল প্রসঙ্গে জনার্কীন এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্যে তারা দাবী করেন,বিগত কয়েক দশক ধরে সংসদীয় এলাকার কুশদহ ইউনিয়নের বহু আদিবাসী মানুষের জমিজমা এমপি শিবলি সাদিক ও স্বপ্নপুরীর মালিক ভুমিদস্যু দেলোয়ার হোসেন জোবরদখল করেছে। এমপি শিবলি সাদিককে জমিজমা দখল এবং নির্যাতন নিপিড়নের ব্যাপারে জানালে তিনি শুধু বলেন, দেখছি। আর এরমধ্যেই আমরা দেলোয়ারের পোষ্য সন্ত্রাসী গুন্ডা বাহিনীর চালানো তান্ডব্যে প্রত্যেক আদিবাসী মানুষেরা সর্বশান্ত হয়ে পড়ি। আমরা আমাদের কৃষ্টি কালচার সহায় সম্পত্তিসহ এই জন্মভুমি বাংলাদেশেই মাথা উঁচু করে বাঁচতে চাই,এজন্যে আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার কাছে সবরকমের সাহায্য ও সহযোগীতার মাধ্যমে ফিরে পেতে চাই আমাদের হারিয়ে সব জমি ও বসতভিটা।আদিবাসী মানুষের স্বাদ ও স্বপ্ন চুড়মার করে এই জমির উপরে তারা গড়ে তুলেছে পিকনিক স্পট স্বপ্নপুরী। দেলোয়ার হোসেনের পোষ্য সন্ত্রাসী গুন্ডাবাহিনীর সদস্য আমিনুল হক, মো: মনোয়ার হোসেন, মো; আনার আলী, মো: আলমগীর হোসেন, মো: জাহাঙ্গীর আলম, এমপির পিএস মো: শামসুজ্জামান, এমপির ম্যানেজার মুক্তার আলী, মো: সেলিম, মো: মামুন, এমপি‘র পারমানেন্ট আমিন দীপক, সিরাজুল ইসলাম, তবজুল ইসলাম,বর্তমান ই্উপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আনারুল আজিম, মো: বুলবুল, আব্দুর রহিম, কুরবান আলী, মো: আলমাস, মো: মোজাহারসহ অজ্ঞাতনামা ৩০/৩৫ জনের নিয়মিত দেশত্যাগের হুমকি-ধমকি, ভয়ভীতি প্রদর্শন ও দখলবাজিতে আমরা অস্থির হয়ে পড়েছে। আমাদের জীবন ও সম্পদ রক্ষায় আমরা সরকারের সহযোগীতা প্রত্যাশা করছি নইলে অত্যাচারে বাধ্য হয়েই মাতৃভুমি ছেড়ে জীবন বাাঁচাতে পালাতে হবে।সরকারের কাছে আমাদের দাবী উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি কিংবা দুদকের মাধ্যমে এমপি শিবলি সাদিক ও ভুমিদস্যু দেলোয়ার পরিবারের সহায় সম্পত্তির স্বচ্ছ তদন্ত করলেই থলের বিড়াল বেড়িয়ে আসবে। সরকার দলীয় এমপি হওয়ার কারণে অত্র এলাকায় একচ্ছত্র দাপট খাটিয়ে অনায়সেই অসহায় আদিবাসী সম্প্রদায়ের মানুষদের জমিজমা বসতভিটা জোবর দখল করে নিচ্ছে তারা। সংবাদ সম্মেলনে সকলের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সুজন টুডু ও উপস্থিত ছিলেন উকিল হেমরম, রুবেন মার্ডি, লুইস হাঁসদা ও খুকুমনি হেমরম প্রমুখ।

মোঃ নাজমুল ইসলাম (মিলন)
দিনাজপুর প্রতিনিধি।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD