April 19, 2024, 9:31 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী তেঁতুলিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলায় দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ পাইকগাছায় সপ্তদ্বীপার সাহিত্য আসর অনুষ্ঠিত পাইকগাছায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল কিশোরী পাইকগাছায় চলতি মৌসুমে তরমুজের বাম্পার ফলন হয়েছে গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেফতার ২ নড়াইলে র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন এসপি মেহেদী হাসান নড়াইলে বিপুল পরিমাণ গাঁজা দুইজন গ্রেফতার ফুলবাড়ীয়া নেশার টাকা না পেয়ে বাবাকে ছুরিকাঘাতে হ*ত্যা করলো ছেলে জলবায়ু পরিবর্তনের ক্ষতিপূরণের দাবীতে বরিশালে ইয়ুথ ফোরামের সড়ক অবরোধ
বরগুনার তালতলীতে সন্তান ভূমিষ্ট হওয়ার ২১দিন আগেই সিজার, নবজাতকের মৃত্যু

বরগুনার তালতলীতে সন্তান ভূমিষ্ট হওয়ার ২১দিন আগেই সিজার, নবজাতকের মৃত্যু

মংচিন থান বরগুনা প্রতিনিধি।।
বরগুনার তালতলীতে সন্তান ভূমিষ্ট হওয়ার ২১দিন আগে সিজার, ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলার কারণে নবজাতকের মৃত্যু হয়েছে

২৬ তারিখ সন্ধ্যায় উপজেলার হাসপাতাল সড়কের দোয়েল ক্লিনিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার ছোটবগী ইউনিয়নের গাববাড়ীয়া এলাকার রাজু মিয়ার স্ত্রী জাকিয়া বেগমের ডাক্তারী পরীক্ষায় আল্ট্রাসনোগ্রামের তথ্যমতে তার দ্বিতীয় সন্তান ভূমিষ্ঠ হওয়ার ২১ দিন আগে সিজার করেন উপজেলার দোয়েল ক্লিনিকে। সেখানে শনিবার রাতে ওই রুগিকে সিজার করান কর্তব্যরত ডাক্তার প্রশেনজিৎ কুন্ড অনিক। সিজারের ২দিন পরই ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলার কারনে মারা গেল ওই নবজাতক।

নবজাতকের পিতা রাজু মিয়া বলেন, ওই ক্লিনিক থেকে আল্ট্রাসনোগ্রামের তথ্যে নবজাতক ভূমিষ্ট হওয়ার তারিখ রয়েছে আগামী ১৫ আগষ্ট। ক্লিনিক কর্তৃপক্ষের আমাকে ভূল বুঝাইয়া ও আমাকে ভয়ভীতি দেখাইয়া গত ২৩ জুলাই সিজার করেন।

তারা আরও বলেন, এই মুহুর্তে সিজার না করলে বড় ধরনের সমস্যা হতে পারে। শিশুটিকে পটুয়াখালী ও বরিশালে নিয়ে যেতে পারেন তবে বরিশাল যে চিকিৎসা দেবে তা আমরাও দিতে পারবো। অথচ ক্লিনিক কর্তৃপক্ষের দারুন অবহেলার কারনে সিজারের ২দিন পরই পুত্র সন্তানটি মারা যায়।আমি হাসপাতাল কর্তৃপক্ষর বিচার চাই।

কর্তব্যরত ডা. প্রশেনজিত কুন্ড অনিক বলেন, আমি ওটি’র ডাক্তার, শিশু বিশেষজ্ঞ নই। শিশুটি ভূমিষ্ট হওয়ায় জন্মগত ক্রুটি ছিল। ঠান্ডা আবহাওয়ার কারনে শিশুটিকে পটুয়াখালী ও বরিশালের শিশু বিশেষজ্ঞদের কাছে নিয়ে যেতে বলেছি।

বরগুনার সিভিল সার্জন ডা. মো. ফজলুল হক বলেন, আমি এ ধরনের সংবাদ আগে পাইনি, এখন শুনলাম। তদন্ত সাপেক্ষে ওই ক্লিনিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD